অ্যামাজন, ফ্লিপকার্টের মতো কোম্পানিতে চাকরি করতে চান? পড়ুন এই খবর

|

সম্প্রতি অনলাইন কোম্পানিগুলি বিপুল পরিমানে লোক নেওয়া শুরু করেছে। অ্যামাজন, ফ্লিপকার্ট, ওয়ো, সুইগি, ওলা, জোমাটোর মতো কোম্পানিগুলি নিয়মিত নতুন কর্মী নিয়োগ করছে। গত এক বছরে এই কোম্পানিগুলিতে ৪০ থেকে ১০০ শতাংশ কর্মী বৃদ্ধি হয়েছে।

অ্যামাজন, ফ্লিপকার্টের মতো কোম্পানিতে চাকরি করতে চান? পড়ুন এই খবর

 

গত ৬-৭ মাসে এই কোম্পানি গুলিতে কর্মী নিয়োগ বিপুল পরিমানে বেড়েছে। এই কোম্পানিগুলিতে গত ছয় মাসে প্রায় ৩৫০-৪০০ জন উচ্চ পদস্থ কর্মী নিয়োগ হয়েছে। সম্প্রতি প্রাক্তন ইন্ডগো প্রেসিডেন্ট আদিত্য ঘোষকে কোম্পানির সিইও নিয়োগ করেছে ওয়ো হোটেল। এছাড়াও ফ্লিপকার্টে, মেকমাইট্রিপ, ইনক্রিড এর মতো কোম্পানি উচ্চ পদে নতুন কর্মী নিয়োগ করেছে।

সব কোম্পানি এখন দেশের সেরা প্রতিভাকে নিজের দলে টানতে ব্যাস্ত। এই তালিকার সবার আগে রয়েছে অ্যামাজন, ফ্লিপকার্ট ও সুইগি।

সম্প্রতি একাধিক কোম্পানির বাজার দর বিপুল পরিমানে বেড়েছে। কোম্পানির বাজার দড় বাড়তে থাকলে প্রয়োজন হয় বেশি কর্মীর। এই কারনেই একাধিক কোম্পানি হঠাৎ বিপুল পরিমানে কর্মী নিয়োগ শুরু করেছে। তবে শুধুমাত্র নাম জাদা কোম্পানি নয়, একাধিক স্টার্টআপেও চলছে বিপুল পরিমানে কর্মী নিয়োগ প্রক্রিয়া।

সম্রতি গ্রামীন ভারতে ইন্টারনেট কানেকশান পৌঁছাতে শুরু করায় এই কোম্পানিগুলির প্রসার বাড়ছে। রোজই নতুন নতুন গ্রাহক এই কোম্পানিগুলির কাছ থেকে কেনা শুরু করছে। এই বছর ৫০ টির বেশি নতুন শহরে খাবার ডেলিভারি শুরু করেছে সুইগি। সেই কারনে রোজই নতুন কর্মীর প্রয়োজন হচ্ছে। এই চাহিদা মেটাতে বিপুল পরিমানে কর্মী নিয়োগ শুরু করেছে ইন্টারনেট কোম্পানিগুলি।

তবে নামজাদা কোম্পানি গুলি ছাড়াও সস্প্রতি ভারতে সহজলোভ্য ইন্টারনেট কানেকশানের কারনে হঠাৎ বেশি কর্মী নিয়োগ শুরু করেছে। সব ধরনের পদের জন্যই কর্মী নিয়োগ হচ্ছে ইন্টারনেট কোম্পানিগুলিতে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
search firms say they are seeing a 40-100% increase in such mandates over last year.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X