হোয়াটসঅ্যাপে ৯৯% অ্যামাজন সেলের মেসেজ পেয়েছেন? ভুলেও ক্লিক করবে না!

|

সম্প্রতি হোয়াটসঅ্যাপে অয়ামাজনে বিভিন্ন প্রোডাক্টে ৯৯% ছাড় পাওয়ার একটি ভুয়ো মেসেজ ভাইরাল হয়েছে। এই মেসেজ আপনার ফোনে এলে সাথে সাথে ডিলিট করে দিন। হ্যাকাররা নিজেদের কার্যসিদ্ধির জন্য এই মেসেজ বাজারে ছড়িয়েছে।

হোয়াটসঅ্যাপে ৯৯% অ্যামাজন সেলের মেসেজ পেয়েছেন? ভুলেও ক্লিক করবে না!

 

এই মেসেজের মধ্যেই রয়েছে একটি লিঙ্ক। সেই লিঙ্কে ক্লিক করলে হুভু অ্যামাজনের মতো দেখতে একটি ওয়েবসাইট ওপেন হচ্ছে। সেখানে ১ টাকায় বিভিন্ন জিনিস বিক্রির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। সেই জন্য আপনার ঠিকানা ও ব্যাঙ্কের তথ্য চাওয়া হচ্ছে। মাথায় রাখবেন এটি কোন ভাবেই অ্যামাজন ওয়েবসাইট নয়। এটি হুবহু অ্যামাজনের মতো দেখতে হ্যাকারদের বানানো একটি ভুয়ো ওয়েবসাইট।

অচেনা নম্বর থেকে এই মেসেজ আপনার কাছে পৌঁছালে সাথে সাথে তা পুলিশ কে জানান। পরিচিত ব্যক্তি এই মেসেজ পাঠালে তৎক্ষণাত তা ফোন থেকে ডিলিট করুন। ও সেই ব্যাক্তিকে ভুয়ো মেসেজ ছড়ানোতে বন্ধ করার অনুরোধ করুন।

অ্যামাজনের মেসেজ ছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপ গোল্ডের একটি ভুয়ো মেসেজ ভাইরাল হয়েছে। হোয়াটসঅ্যাপে একটি মেসেজে লিঙ্কে জানানো হয় যে প্রিমিয়াম সার্ভিসের জন্য বিনামূল্যে হোয়াটসঅ্যাপ গোল্ড পাওয়া যাচ্ছে। আদতে 'হোয়াটসঅ্যাপ গোল্ড’ নামে হোয়াটসঅ্যাপের কোন প্রিমিয়াম সার্ভিস নেই। এটা আসলে সাধারন মানুষকে বোকা বানিয়ে ফোনে ম্যালিশাশ অ্যাপ ইনস্টল করানোর এক উপায় মাত্র। সম্প্রতি ভারতে আবার এই 'হোয়াটসঅ্যাপ গোল্ড’ মেসেজ ফিরে এসেছে। বিভিন্ন মানুষ না জেনেই এই মেসেজ বিভিন্ন গ্রুপে শেয়ার করছেন। ফলে এই ভুয়ো অ্যাপ সহজে ছড়িয়ে পড়ছে।

হোয়াটসঅ্যাপে ভুয়ো খবর ছড়ানো অপরাধ। অনেকেই না জেনে এই মেসেজ একাধিক ব্যাক্তি ও গ্রুপে শেয়ার করছে। যে কোন মেসেজ শেয়ার করার আগে যাচাই করে নিশ্চিত হন যে মেসেজটি ভুয়ো নয়।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
If you have received any message on your WhatsApp claiming that Amazon is giving a discount of up to 99 per cent on its products, delete it immediately from your phone.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X