টাটা স্কাই, ডিশ টিভি, ডিটুএইচ ও এয়ারটেল ডিজিটাল টিভি; অ্যানড্রয়েড টিভি বক্সে এগিয়ে কে?

By Gizbot Bureau
|

সম্প্রতি জনপ্রিয় সব ডিটিএইচ কোম্পানি অ্যানড্রয়েড টিভি সহ নিজেদের সেট টপ বক্স নিয়ে এসেছে। ২০১৭ সালে প্রথম অ্যানড্রয়েড টিভি সেট টপ বচ নিয়ে এসেছিল এয়ারটে ডিজিটাল টিভি। সম্প্রতি অ্যানড্রয়েড ৯ পাই সহ লঞ্চ হয়েছে এয়ারটেল এক্সট্রিম বক্স। এর পরেই ডিশ স্মার্ট হাব সেট টপ বচ নিয়ে এসেছে ডিশ টিভি। টাটা স্কাই নিয়ে এসেছে টাটা স্কাই বিঞ্জ+ সেট টপ বক্স। সম্প্রতি একই পথে হেঁটে অ্যানড্রয়েড টিভি সেট টপ বক্স নিয়ে এসেছে ডিটুএইচ। কিন্তু এর মধ্যে কোনটা সেরা? দেখে নিন।

টাটা স্কাই, ডিশ টিভি, ডিটুএইচ ও এয়ারটেল ডিজিটাল টিভি

 

টাটা স্কাই বিঞ্জ+

এই ডিভাইসের দাম ৫,৯৯৯ টাকা। সঙ্গে বিনামূল্যে টাটা স্কাই বিঞ্জ সাবস্ক্রিপশন পাওয়া যাবে। পুরনো গ্রাহকরা সেট টপ বক্স আপডেট করলে ১,০০০ টাকা ক্যাশব্যাক মিলবে। এছাড়াও থাকছে লাইভ টিভি দেখার সুযোগ।

ডিশ স্মার্ট হাব ও ডিটুএইচ স্ট্রিম

ডিশ টিভির ডিশ স্মার্ট হাব ডিটুএইচ-এর ডিটুএইচ স্ট্রিম একই কোম্পানির তরফ থেকে লঞ্চ হওয়ার কারণে এই দুই প্রোডাক্টে একই ইন্টারফেস থাকতে পারে। এই দুই ডিভাইসে থাকছে ইন-বিল্ট গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট, মিরাকাস্ট সাপোর্ট।

ডিশ স্মার্ট হাব-এর দাম ৩,৯৯৯ টাকা। পুরনো গ্রাহকরা ২,৪৯৯ টাকায় এই ডিভাইস কিনতে পারবেন। কম দামে সার্ভিস দিলেও এই দুই কোম্পানির পরষেবার গুণমান নিয়ে অনেকেই প্রশ্ন তোলেন। অ্যানড্রয়েড সেট টপ বক্স সেই সমস্যার সমাধান করতে পারবে কি না সময় বলবে।

এয়ারটেল এক্সট্রিম বক্স

৩,৯৯৯ টাকায় পাওয়া যায় এয়ারটেল এক্সট্রিম বক্স। নতুন গ্রাহকরা ২,২৪৯ টাকায় এই ডিভাইস কিনতে পারবেন। লাইভ টিভি ছাড়াও এই অ্যানড্রয়েড টিভি সেট টপ বক্সে সব ওটিটি কনটেন্ট দেখা যাবে। থাকছে নেটফ্লিক্স, আমাজন প্রাইম ভিডিও, জি৫, হটস্টার সহ সব অ্যাপ ব্যবহারের সুযোগ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Android TV Set-Top Boxes From Tata Sky, Airtel, DishTV, D2H: Which To Buy?

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X