লেটস্ট প্রসেসার সহ ভারতে নতুন MacBook Pro লঞ্চ করল Apple

By GizBot Bureau
|

অনেক প্রতীক্ষার পরে লঞ্চ হল নতুন MacBook Pro। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি মডেলে নতুন MacBook Pro লঞ্চ করেছে Apple। নতুন MacBook Pro এর দুটি মডেলে ব্যবহার হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশানের Core i5, i7 ও i9 প্রসেসার। এর সাথেই কোম্পানি যোগ করেছে নতুন কি-বোর্ড। Apple দাবি করেছে নতুন MacBook Pro এর কি-বোর্ডে টাইপ করলে আগের থেকে অনেকটাই কম শব্দ হবে।

লেটস্ট প্রসেসার সহ ভারতে নতুন MacBook Pro লঞ্চ করল Apple

 

পুরোনো বাটারফ্লাই ডিজাইনের কি-বুড়দের অন্য ইতিমদ্ধ্যেই কোম্পানির মুখ পুড়েছে। সম্প্রতি পুরনো MacBook Pro এর খারাপ কি-বোর্ড বিনামূল্যে সারিয়ে দেওয়ার কথা ঘোষনা করেছিল Apple। এছাড়াও কোম্পানির হাই এন্ড MacBook Pro মডেলে পুরনো প্রসেসার ব্যবহারের অভিযোগ ছিল Apple এর বিরুদ্ধে। নতুন এই আপডেটে ফলে আপাতত সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছে Apple।

১৩ ইঞ্চি MacBook Pro মডেলে 2TB পর্যন্ত SSD পাওয়া যাবে। অন্যদিকে ১৫ ইঞ্চি MacBook Pro মডেলে পাওয়া যাবে 4TB পর্যন্ত SSD। এর সাথেই ১৫ ইঞ্চি MacBook Pro তে 32GB RAM ব্যবহার করা যাবে।

১৩ ইঞ্চি MacBook Pro তে ব্যবহার হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশানের Intel Core i5 অথবা i7 প্রসেসার। আর ১৫ ইঞ্চি MacBook Pro অষ্টম জেনারেশানের Intel Core i7 অথবা i9 প্রসেসার সহ কেনা যাবে। দুটি মডেলেই ব্যবহার হয়েছে লেটেস্ট রেটিনা ডিসপ্লে। এই ডিসপ্লেতে 500 nits ব্রাইটনেস আর P3 কালার গামুট পাওয়া যাবে। এর সাথেই ডিসপ্লের ট্রু টন টেকনোলজি ছবিকে আরও উজ্জ্বল করে তুলবে।

ভারতে ১৩ ইঞ্চি MacBook Pro এর দাম শুরু হবে ১,৪৯,৯০০ টাকা থেকে। অন্যদিকে ১৫ ইঞ্চি MacBook Pro কিনতে অন্তত ১,৯৯,৯০০ টাকা খরচ করতে হবে। এই মাস থেকে কোম্পানির অথোরাইজড ডিলারের কাছ থেকে নতুন এই দুটি MacBook Pro কিনতে পাওয়া যাবে।

নতুন দুটি MacBook Pro মডেলের সাথেইএ কটি স্লিভ লঞ্চ করেছে Apple। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি MacBook Pro ল্যাপটপ নিয়ে চলাফেরার জন্য এই স্লিভ লঞ্চ করেছে Apple। ব্রাউন। ব্লু ও ব্ল্যাক কালারে এই স্লিভ কিনতে পাওয়া যাবে। কোম্পানি জানিয়েছে উচ্চমানের চামড়া দিয়ে এই স্লিভ তৈরী করা হয়েছে।

আজ থেকে কলেজ পড়ুয়াদের জন্য 'ব্যাক টু স্কুল’অফার চালু করেছে Apple। এই অফারে পড়ুয়ারা নির্দিষ্ট কিছু MacBook ও iMac এর সাথে বিনামূল্যে একটি Beats হেডফোন পেয়ে যাবেন।

 

১১ হাজারে সেরা পাঁচটি ফেস আনলক ফিচারের স্মার্টফোন

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Apple Just Quietly Launched a Brand New MacBook Pro Laptop

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X