স্লিপ/ওয়েক বাটন দিয়ে Siri ব্যাবহার করতে হবে iPhone 8 এ

By: Satyaki Bhattacharyya

শিঘ্রই বাজারে আসবে অ্যাপেলের নতুন ফোন iPhone 8। এই ফোনে থাকবে প্রায় বেজেল বিহীন ডিসপ্লে। ফলে সামনে থাকবে না কোন হোম বাটন।

স্লিপ/ওয়েক বাটন দিয়ে Siri ব্যাবহার করতে হবে iPhone 8 এ

সুত্রের খবর iPhone 8 এ Siri ব্যাবহার করতে গেলে আপনাকে ব্যাবহার করতে হবে স্লিপ/ওয়েক-আপ বাটন। এখন যেকোন iPhone এর ডিসপ্লের নিচে হোম বাটন লং প্রেস করে Siri ব্যাবহার করতে হয়। এক iOS ডেভেলপারের মতে প্রথম iPhone-এর দশম বর্ষিকিতে বাজারে আসতে চলা এই ফোনে থাকবে না কোন হোম বাটন। এবং হোম বাটনের সমস্ত ফাংশান ব্যাবহার করা যাবে লক বাটনের মাধ্যমে।

এক প্রতিবেদনে ওই ডেভেলপার জানিয়েছেন লক বাটন প্রেস করলে Siri অ্যাকটিভেট হয়ে যাবে। এর আগেও এই একই ডেভেলপার iOS এর সোর্সকোড থেকে নতুন iPhone এর অনেক তথ্য সবার সামনে এনেছিলেন। গত অগাস্ট মাসে অন্য এক ডেভেলপার সোর্সকোদ দেখে জানিয়েছিলেন যে নতুন iPhone এর এই স্লিপ/ওয়েক-আপ বাটনের ফাংশান বদল হতে চলেছে।

ভারতে সেরা Samsung ফোনগুলির EMI অফারের হদিশ

আগামি ১২ সেপ্টেম্বর তাদের ইভেন্টের আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে Apple. আশা করা যাচ্ছে ঐ দিনই লঞ্চ হবে নতুন এই iPhone। অন্য এক সুত্রের খবর একসাথে iPhone 8, iPhone 8 Plus আর iPhone X তিনটি ফোন লঞ্চ করবে এই মার্কিন কোম্পানি। এছাড়াও সম্ভবতলঞ্চ হবে নতুন 4K Apple TV আর 4G Apple Watch। আমরা এই বিষয়ে আমরা নতুন কোন খবর পেলে আপনাদের জানাতে থাকব।

Read more about:
English summary
Apple iPhone is believed to let users activate Siri via the Sleep/Wake button instead of the home button.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়