২০০০ টাকায় বদলে নিন আপনার পুরনো iPhone-এর ব্যাটারি

By: Satyaki Bhattacharyya

সম্প্রতি পুরনো iPhone স্লো হয়ে যাওয়ার জন্য শিরোনামে এসেছে অ্যাপেল। ভিলেন হয়ে দাঁড়িয়েছে ফোনের ব্যাটারি। যদিও এই খবর সামনে আসার সাথে সাথেই গ্রাহকদের কাছে ক্ষমা চেয়ে অ্যাপেল।

২০০০ টাকায় বদলে নিন আপনার পুরনো iPhone-এর ব্যাটারি

আমেরিকায় কম দামে সব গ্রাহকের ব্যাটারি বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে অ্যাপেল। এরপর ভারতেও পুরনো iPhone-এর ব্যাটারি বদলে দেওয়ার কথা জানিয়েছে কোম্পানি।

ভারতের গ্রাহকরা ২০০০ টাকা দিয়ে বদলে নিতে পারবেন তাদের পুরোনো iPhone-এর ব্যাটারি। শুধুমাত্র iPhone 6, iPhone 6 Plus, iPhone 6s, iPhone 6s Plus, iPhone 7 আর iPhone 7 Plus মডেলের জন্য এই অফার কার্যকারী হবে বলে জানিয়েছে কোম্পানি। আগে এই ব্যাটারি বদলাতে খরচ হত ৬,৫০০ টাকা। যেকোন অ্যাপেল সার্ভিস সেন্টারে গ্রাহকরা বদলাতে পারবেন তাঁদের ফোনের ব্যাটেরি।

শাওমি ডিভাইসের রিপেয়ার স্টেটাস অনলাইনে ট্র্যাক করবেন কীভাবে

এই রেডিট ব্যাবহারকারি প্রথম এই সমস্যাটি সর্বসমক্ষে আনেন। ব্যাটারি বদলানোর পরে ফোন আবার আগের মতো ফাস্ট হয়ে যায় সেই গ্রাহকের।

যদিও কোম্পানি জানিয়েছে ইচ্ছা করেই স্লো করে দেওয়া হয়েছিল পুরনো এই ফোনগুলিকে। ফলে আইনি জটিলতায় পরতে হয় কোম্পানিকে। পরে কোম্পানি জানায় নতুন সফটোয়ার আপডেটের মাধ্যমে এই সমস্যার সমাধান করবে কোম্পানি।

Read more about:
English summary
Apple announced that it will provide battery replacements for the older iPhones at a lesser cost in the US. Following this move, the company has now slashed the battery replacement cost of the older iPhones models in India. The users of older iPhones can replace the battery of the device by paying Rs. 2,000 in India.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়