বাজারে আসবে নতুন iPhone SE

By: Satyaki Bhattacharyya

এই বছরে তিনটি iPhone বাজারে আনার পরিকিল্পনা করেছে অ্যাপেল। এছাড়াও জানা যাচ্ছে নতুন প্রজম্নের iPhone SE লঞ্চ করারত পরিকল্পনা আছে অ্যাপেলের। যদিও এই ব্যাপারে অফিশিয়ালি কোম্পানির তরফে কিছু জানানো হয় নি।

বাজারে আসবে নতুন iPhone SE

তবে সূত্র মারফৎ জানা জাচ্ছে ২০১৮ সালে লঞ্চ হবে নতুন iPhone SE। সুত্রের মতে অ্যাপেল এখন আর একটি প্রিমিয়াম ফোন বানানোর অবস্থায় নেই। যদিও এই বছর তিনটি ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে অ্যাপেলের।

বিশেষজ্ঞদের মতে অ্যাপেল এখন iPhone X এর ডেভেলপমেন্টের কাজে ব্যাস্ত থাকলেও গ্রাহকদের কাছে বেশি পরিমান অপশান রাখতে নতুন iPhone SE লঞ্চের পরিকল্পনা করেছে কোম্পানি। সুত্রমতে আরও জানা যাচ্ছে নতুন iPhone SE এর সাইজ একই থাকবে পুরনো ফোনের মতোই। সাথে থাকবে অরিজিনাল iPhone SE এর ডিজাইন।

ফোনের দাম কম রাখার জন্য লেটেস্ট থ্রিডি ফেসিয়াল রেকগনিশান বা ওয়ারলেস চার্জিং এর মতো ফিচারগুলিকে এই ফোন থেকে বাদ দিয়েছে অ্যাপেল। যদিও অন্য এক সুত্র মারফৎ জানা গিয়েছে যে ওয়ারলেস চার্জিং ফিচার থাকবে নতুন এই ফোনে। এছাড়াও এই ফোনে থাকবে iOS 12 অপারেটিং সিস্টেম।

Inflix লঞ্চ করবে 'India first' স্মার্টফোন

আগেই জানানো হয়েছে যে এই বছর সেপ্টেম্বরে তিনটি ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে অ্যাপেল। একটি অবশ্যই iPhone X এর সাকসেসার, যাতে থাকবে OLED ডিসপ্লে। এছাড়াও থাকবে বড় মাপের OLED ডিসপ্লের iPhone X Plus। আর বাজারে আসতে পারে একটি LCD ডিসপ্লের iPhone। প্রসঙ্গত OLED মডেলগুলিতে থাকবে 4GB RAM আর LCD মডেলগুলিতে থাকবে 3GB RAM।

Read more about:
English summary
KGI Securities analyst Ming-Chi Kuo believes, the iPhone SE 2 will not include high-end features like 3D facial recognition technology and wireless charging support. However, the phone is said to come with a slighltly upgraded processor and iOS 12.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়