India

কিভাবে সবার আগে ডাউনলোড করে নেবেন নতুন iOS ভার্সান?

|

প্রতি বছরই অ্যাপেল রিলিজ করে iOS এর নতুন ভার্সান। আর নতুন ভার্সানের হাত ধরেই প্রতি বছরই পুরনো iPhone এ আসে নতুন ফিচার। গত বছর রিলিজ হয়েছিল iOS 11 আর এই বছরে লঞ্চ হতে পারে iOS 12। প্রতি বছরেই অ্যাপেল নতুন iOS ভার্সান জুন মাসে ঘোষনা করলেও গ্রাহকদের গ্রাহকদের কাছে তা পৌছতে সময় লেগে যায় অক্টোবর মাস পর্যন্ত। যদিও আপনার কাছে পৌঁছানোর আগেই আপনি আপনার আইফোন বা আইপ্যাডে ইন্সটল করে নিতে পারেন নতুন এই iOS ভার্সান।

 
কিভাবে সবার আগে ডাউনলোড করে নেবেন নতুন iOS ভার্সান?

অন্য গ্রাহকদের থেকে আগে iOS ইন্সটল করতে গেলে আপনাকে জয়েন করতে হবে অ্যাপেলের বিটা সফটোয়ার প্রোগ্রাম। এই প্রোগ্রামে নাম নতিভুক্ত করলে আপনাকে নতুন iOS এর পাবলিক বিটা ভার্সান অন্যদের থেকে আগে পাঠাবে অ্যাপেল। ফলে নতুন iOS ফিচার আপনি ব্যাবহার করতে পারবেন সবার আগে। যদিও এই ভার্সানগুলি iOS এর ফাইনাল ভার্সান না হলেও ফাইনাল ভার্সানের একটি ঝলক পাওয়া যায় এই বিটা ভার্সানগুলিতে। আসুন দেখে নি কিভাবে আপনি জয়েন করবেন অ্যাপেলের পাবলিক বিটা প্রোগ্রাম।

এই প্রতিবেদনে শুধুমাত্র iOS এর ব্যাপারে জানানো হলেও একই ভাবে জয়েল করতে পারেন অ্যাপেলের ম্যাক ও টিভিওএস এর বিটা প্রোগ্রামও।

স্টেপ ১। https://beta.apple.com/sp/betaprogram/welcome ওয়েবসাইটে লগ ইন করুন। এরপর আপনার অ্যাপেল আইডি দিয়ে সাইন ইন করুন।

স্টেপ ২। এরপর আপনার ফোনের সব ডাটা ব্যাক আপ নিয়ে নিন। যদিও এই প্রসেসে কোন বেগড়বাই হই তাহলে যেন আপনি ফোনের সব ডাটা ফিরে পান।

স্টেপ ৩। আইপ্যাড বা আইফোন থেকে beta.apple.com/profile ভিসিট করে কনফিগারেশান প্রোফাইল ডাউনলোড করুন।

স্টেপ ৪। ডাউনলোড হয়ে গেলে নিজে থেকেই তা ইনস্টল করতে বলবে। কনফিগারেশান প্রোফাইল ইন্সটল করতে ক্রিনে আসা ইন্সট্রাকশান ফলো করুন।

স্টেপ ৫। কনফিগারেশান প্রোফাইল আপডেট হয়ে গেলে আপনার iOS ডিভাইসে লেটেস্ট iOS এর বিটা ভার্সান ডাউনলোডের নোটিফিকেশান আসবে। অথবা Settings > General > Software Update এ গিয়ে ডাউনলোআড করে নিতে পারেন লেটেস্ট iOS এর বিটা ভার্সান।

কত লাভ করছে জিও? গ্রাহক সংখ্যাই বা কত? দেখে নিন জিওর হাঁড়ির খবরকত লাভ করছে জিও? গ্রাহক সংখ্যাই বা কত? দেখে নিন জিওর হাঁড়ির খবর

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here's how you can get 'new features' before others on your iOS device

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X