পকেটের মধ্যেই আগুন ধরল আইফোনে

|

২০১৮ সালে লঞ্চ হয়েছিল তিনটি নতুন আইফোন। এর মধ্যে সবথেকে বেশিদামে লঞ্চ হয়েছিল iPhone XS Max। এই ফোনের বিরুদ্ধে মারাত্মক অফিযোগ উঠল। পকেটের মধ্যেই নতুন আইফোনে আগুন লেগেছে। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওহায়োতে।

পকেটের মধ্যেই আগুন ধরল আইফোনে

 

ঘটনার সূত্রপাত ১২ ডিসেম্বর। রোজকার মতোই কাজের ফাঁকে ক্যান্টিনে লাচন সারতে গিয়েছিলেন ওহায়োর এক নাগরিক। ইন্টারনেটে নিজেকে জে হিলার্ড নামে পরিচয় দিয়েছেন এই ব্যাক্তি। সপ্তাহ তিন আগে তিনি একটি নতুন iPhone XS Max কিনেছিলেন। সহকর্মীদের সাথে লাঞ্চের সময় হঠাৎ প্যান্টের পকেটে উষ্ণ বোধ করেন হিলার্ড। কিছু বুঝে ওঠার আগেই প্যান্টের পকেট ফুটো হয়ে ধোঁয়া বের হতে দেখেন তিনি। তৎক্ষণাৎ পকেট থেকে নতুন আইফোন বার করে টেবিলে রাখেন হিলার্ড। সেই সময় ফোন থেকে হলুদ ও সবুজ রঙের ধোঁয়া বার হচ্ছিল। সহকর্মী টেবিল থেকে উঠে নিকটবর্তী অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এই ঘটনার বিস্মিত হয়ে যান হিলার্ড। হিলার্ডের প্যান্ট ফুটো হয়ে যায় ও থাইতে কিছুটা চামড়া পুড়ে যায়।

দিনের শেষে কাছেরত অ্যাপেল স্টরে এই ঘটনা জানিয়ে পুড়ে যাওয়া আইফোন নিয়ে গেলে দোকানের কর্মীরা হিলার্ডকে বলেন পুড়ে যাওয়া আইফোন ক্যালিফোর্নিয়ায় কোম্পানির সদর দপ্তরে পাঠাতে হবে। উপযুক্ত তদন্তের পরেই নতুন আইফোন পাবেন তিনি। এছাড়াও হিলার্ড ক্ষতিপূরণ দাবি করলেও তা দিতে অস্বীকার করে অ্যাপেল স্টোর কর্মীরা।

এই ঘটনায় বেজায় চটেছেন হিলার্ড। দেরিতে নতুন আইফোন দেওয়া ও অ্যাপেল স্টোরের ক্ষতিপূরণ দিতে অস্বীকার করার পরে এবার ক্ষতিপুরনের জন্য আদালতের স্বারস্থ হওয়ার কথা ভারছেন তিনি।

সাধারনত চার্জিং এর সময় স্মার্টফোনের ব্যাটারিতে আগুন ধরা বা বিস্ফোরনের মতো ঘটনাগুলি ঘটে। তবে পকেটের মধ্যে ফোনের আগুন ধরার এই ঘটনা বিরল। এই বিষয়ে এখনও কোন মন্তব্য করেনি অ্যাপেল।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Apple iPhone XS Max allegedly explodes in man's pocket in the US

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X