নতুন আইফোন থেকে বাদ যেতে পারে চার্জিং পোর্ট

By Gizbot Bureau
|

২০২০ সালের আইফোন নিয়ে টেক দুনিয়ায় কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই আগামী বছরের নতুন আইফোনের আকার, আয়তন ও বিভিন্ন রিপোর্ট সম্পর্কে একাধিক রিপোর্ট সামনে আসতে শুরু করেছে।

নতুন আইফোন থেকে বাদ যেতে পারে চার্জিং পোর্ট

 

২০২০ সাল ও ২০২১ সালে লঞ্চ হওয়া আইফোন সম্পর্কে একাধিক নতুন তথ্য প্রকাশ করেছে অ্যাপেল বিশ্লেষক মিং-চি কুও। সম্প্রতি ৯টু৫ম্যাক ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে এই তথ্য সামনে এসেছে। কুও জানিয়েছেন ২০২১ সালের আইফোন থেকে লাইটনিং পোর্ট বাদ যেতে চলেছে। কুও জানিয়েছেন ২০২১ সালের আইফোনে লাইটনিং পোর্টের বদলে কোন ইউএসবি টাইপ-সি পোর্ট ব্যবহার হবে না। পরিবর্তে সম্পূর্ণ ওয়্যারলেস চার্জিং সহ লঞ্চ হতে চলেছে ২০২১ সালের আইফোন।

আইফোন ৫ সিরিজে প্রথম লাইটনিং পোর্ট নিয়ে এসেছিল অ্যাপেল। এর পর থেকেই সব আইফোনে এই চার্জিং পোর্ট ব্যবহার হয়েছে। এমনকি এর পরে বেশিরভাগ আইপ্যাডেও লাইটনিং পোর্ট ব্যবহার করেছে কুপার্টিনোর কোম্পানিটি। এর পর প্রতি বছর কোম্পানির বিভিন্ন প্রোডাক্টে একের পর এক ফিচার যোগ হলেও লাইটনিং পোর্টে পরিবর্তন হয়নি।

লাইটনিং পোর্টের পরে গ্রাহকের জন্য টাচ আইডি নিয়ে এসেছিল অ্যাপেল। প্রায় দুই বছর ধরে আইফোনে টাচ আইডির পরিবর্তে ফেস আইডি ব্যবহার শুরু করেছে অ্যাপেল। যদিও থেকে গিয়েছে লাইটনিং পোর্ট।

লাইটনিং পোর্ট বাদ যাওয়া মানে ২০২১ সালে আইফোনে সম্পূর্ণ নতুন ডিজাইন দেখা যেতে পারে। ২০১৭ সালের পর থেকে আইফোনের ডিজাইনে কোন পরিবর্তন দেখা যায়নি। আইফোনে লাইটনিং পোর্ট বন্ধ হয়ে গেলে কেবেল প্রস্তুতকারী কোম্পানিগুলিকে নতুন উপায় ভাবতে হবে।

এছাড়াও আইফোন ১২ এর পর থেকে সব আইফোনে ওলেড ডিসপ্লে ব্যবহার করবে অ্যাপেল। ২০২০ সালের আইফোন মডেলের ডিসপ্লে বানাবে স্যামসাং ও এলজি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Apple iPhones Will Likely Skip Charging Ports From 2021.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X