কবে লঞ্চ হবে নতুন iPhone?

By GizBot Bureau
|

শিঘ্রই লঞ্চ হবে iPhone 9, iPhone 11 আর iPhone 11 Plus। সেপ্টেম্বর মাসেই প্রত্যেক বছর নতুন iPhone লঞ্চ করে কোম্পানি। এই বছরও তার সেপ্টেম্বরেই বাজারে আসবে নতুন iPhone। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে ১২ সেপ্টেম্বর এক ইভেন্টে নতুন এই তিনটি iPhone বাজারে আসবে।

কবে লঞ্চ হবে নতুন iPhone?

 

এই তিনটি iPhone এর মধ্যে সব থেকে কম দামের মডেল হতে চলেছে iPhone 9। এই ফোনে একটি ৬.১ ইঞ্চি LCD ডিসপ্লে ব্যবহার করা হবে। এর সাথেই থাকবে ফেস আনলক ফিচার। মঙ্গলবার এক রিপোর্টে এই কথা জানা গিয়েছে।

বেশি দামে লঞ্চ হবে iPhone 11 আর iPhone 11 Plus। এই দুটি ফোনের মধ্যে iPhone 11 Plus এ থাকবে বেশি বড় ডিসপ্লে। সেই কারনেই এই ফোনের দামও iPhone 11 থেকে বেশি হবে।দুটি ফোনেই OLED ডিসপ্লে ব্যবহার করবে Apple। একই সাথে 512GB মডেলে পাওয়া যাবে iPhone 11 Plus। নতুন Samsung Galaxy Note 9 ফনের সাথে প্রতিযোগিতায় এই স্টোরেজ ভেরিয়েন্ট নিয়ে আসবে Apple।

৬৯৯ মার্কিন ডলার থেকে ৭৪৯ মার্কিন ডলারের মধ্যে লঞ্চ হবে নতুন iPhone 9। iPhone 11 কিনতে ৮৯৯ মার্কিন ডলার থেকে ৯৪৯ মার্কিন ডলার খররচ হবে গ্রাহকের। হাই এন্ড iPhone 11 Plus ফোনের দাম হতে চলেছে ৯৯৯ মার্কিন ডলার।

সেপ্টেম্বর মাসে লঞ্চ হলেও নতুন iPhone বিক্রি শুরু হতে পারে অক্টোবর মাসে। তবে এই খবরের সত্যতা জাচাই করে দেকেহ্নি Gizbot। আপাতত কোম্পানির বিবৃতির অপেক্ষায় রয়েছে গোটা টেক দুনিয়া।। আর গ্যাজেট প্রেমীরা অধীর অপেক্ষায় নতুন iPhone লঞ্চের জন্য বসে আছে। গত বছর ১৫ সেপ্টেম্বর নতুন iPhone লঞ্চ করেছিল Apple।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
iPhone 11 and 11 Plus - also referred to as the iPhone X2 and iPhone X Plus - will sport 5.8-inch and 6.5-inch OLED displays, respectively

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X