আজই লঞ্চ হবে Asus এর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ZenFone 5Z

By GizBot Bureau
|

শিঘ্রই ভারতে লঞ্চ হবে Asus ZenFone 5Z। শুধুমাত্র ফ্লিপকার্টেই Asus এর নতুন ফ্ল্যাগশিপ পাওয়া যাবে। ইতিমধ্যেই এই ফোন লঞ্চ নিয়ে ফ্লিপকার্ট টিজার পোস্ট করতে শুরু করেছে। #OnlyOnFlipkat হ্যাশট্যাগ ব্যবহার করে এই পোস্ট করা হয়েছে। যদিও এই পোস্টারে কোন স্মার্টফোনের নাম উল্লেখ করা হয়নি। যদিও এই পোস্টে ব্যবহার করা ওয়ালপেপার Asus ZenFone 5Z এর সাথে হুবহু মিলে যাচ্ছে।

আজই লঞ্চ হবে Asus এর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ZenFone 5Z

 

এছাড়াও এই পোস্টার থেকে জানা গিয়েছে ২৬ জুন সন্ধ্যা ৮টা ৪৫ মিনিটে এই ফোন লঞ্চ করা হবে। আজই লঞ্চের সময় এই ফোনের নাম ঘোষনা করা হবে বলে মনে করা হচ্ছে। এই বছর বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কনগ্রেস ২০১৮ এ প্রথম ZenFone 5Z বিশ্বের সামনে এনেছিল Asus।

Asus ZenFone 5Z এ রয়েছে ৬.২ ইঞ্চি FHD+ IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৭:৯। ZenFone 5Z এর ডিসপ্লের উপরে একটি ছোট কালো নচ রয়েছে। একই রকম নচ iPhone X অথবা Mi 8 এর ডিসপ্লের উপরেও দেখা গিয়েছে। Asus ZenFone 5Z এর ভিতরে রয়েছে একটি Snapdragon 845 চিপসেট, সাথে থাকছে 8GB RAM আর 256GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও Asus ZenFone 5Z এর ভিতরে একটি 3300 mAh ব্যাটারি থাকবে। ZenFone 5Z এ অ্যানড্রয়েড অরিও ৮.০ অপারেটিং সিস্টেমের উপরেই কোম্পানির নিজস্ব ZenUI 5.0।

Snapdragon 660, AI ফেস আনলক ফিচার সহ লঞ্চ হল Xiaomi Mi Pad 4

Asus ZenFone 5Z এ থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় থাকবে একটি 12MP প্রাইমারি সেন্সার। এর সাথেই থাকবে একটি 5MP সেকেন্ডারি সেন্সার। এই ক্যামেরায় 4K ভিডিও তোলা সম্ভব। এছাড়াও এই ফোনে থাকছে একটি 8MP f/2.0 সেলফি ক্যামেরা। ডুয়াল স্পিকার ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে এই ফোনে। কানেক্টিভিটির জন্য Asus ZenFone 5Z এ থাকছে Wi-Fi 802.11 a/b/g/n/ac dual-band, Bluetooth 5.0, GPS/A-GPS/GLONASS, NFC, FM রেডিও, একটি USB Type-C পোর্ট আর একটি 3.5 হেডফোন জ্যাক।

এই ফোনের দাম সম্পর্কে এখনো কিছু জানায়নি ফ্লিপকার্ট। তবে মনে করা হচ্ছে এই ফোন OnePlus 6, Honor 10 এর মতো তিরিশ হাজারি ফোনগুলিকে বাজারে দারুন টক্কড় দেবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Asus ZenFone 5Z will soon be made official in India, as Flipkart has started teasing the flagship device on its platform.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X