২০২০ সালের সেরা ডিএসএলআর ক্যামেরাগুলি দেখে নিন

By Gizbot Bureau
|

সাম্প্রতিক অতীতে স্মার্টফোন ক্যামেরার অভূতপূর্ব উন্নতি হলেও স্মার্টফোন এখনও ডিএসএলআর ক্যামেরার বিকল্প হয়ে উঠতে পারেনি। প্রফেশনাল ফটোগ্রাফাররা এখনও ডিএসএলআর ক্যামেরা ব্যবহার করতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। চলতি বছর করোনা পরিবেশে প্রায় এক বছর ঘরে বসে আছেন অনেকেই। অনেকের চাকরি খোয়া গিয়েছে। এই সময় ব্লগিংয়ে সঙ্গী করেছেন অনেকেই। আর একটা ভালো ব্লগের জন্য প্রয়োজন একটা ভালো ক্যামেরা। বাজারে সেরা ১০টা ডিএসএলআর ক্যামেরা দেখে নিন।

২০২০ সালের সেরা ডিএসএলআর ক্যামেরাগুলি দেখে নিন

 

ক্যানন ইওএস ৯০ডি

২০১৯ সালে এই ক্যামেরা লঞ্চ করেছিল ক্যানন। ১৮-১৩৫ মিমি কিট লেন্স সহ এই ক্যামেরার দা, ১,২৩,৫১৮ টাকা। লেন্স ছাড়া দাম ১,০৩,৪৯৫ টাকা। এই ক্যামেরায় রয়েছে ডিজিক ৮ প্রসেসর, ডুয়াল পিক্সেল অটোফোকাস ও টাচস্ক্রিন ডিসপ্লে। থাকছে ৪কে ভিডিও রেকর্ডিং

নিকন ডি৭৫০০

এই ক্যামেরাতেও ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। থাকছে ২০.৯ মেগাপিক্সেল এপিএসসি সেন্সর। ১৮-১৪০ মিমি কিট লেন্স সহ এই ক্যামেরার দাম ৮৯,০০০ টাকা।

ক্যানন ইওএস ১৩০০ডি

ক্যামেরার দুনিয়ায় নতুন হলে আপনার জন্য আদর্শ এই ক্যামেরা। এই ক্যামেরার দাম ২৬,৯৯৫ টাকা। থাকছে ১৮ মেগাপিক্সেল ডিজিক ৪ প্লাস ক্যামেরা।

নিকন ডি৫

২০১৬ সালে এই ক্যামেরা লঞ্চ হয়েছিল। থাকছে ২০.৮ মেগাপিক্সেল সিএমওএস সেন্সর ও একটি ১৮০কে-পিক্সেল আরজিবি সেন্সর। এই ক্যামেরার দাম ৪,৪৫,৯৫০ টাকা।

নিকন ডি৭৫০

এই ক্যামেরায় রয়েছে ২৪.৩ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় হাই কোয়ালিটি ছবি তোলা যাবে। থাকছে ৬০এফপিএস ১০৮০পি ভিডিও রেকর্ডিং।

ক্যানন ইওএস ২৫০ডি

২০১৯ সালে এই ক্যামেরা লঞ্চ হয়েছিল। থাকছে ২৪.১ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরায় ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। থাকছে ডুয়াল পিক্সেল অটোফোকাস।

সনি এ৬৮

ভারতে এই ক্যামেরার দাম ৪৮,৯৯০ টাকা। এই ক্যামেরায় ২৪.২ মেগাপিক্সেল সিএমওএস সেন্সর থাকছে। ২০২০ সালের অন্যতম সেরা ক্যামেরা এটাই।

ক্যানন ইওএস ৭৫০ডি

এই ক্যামেরায় থাকছে ২৪.২ মেগাপিক্সেল সেন্সর। দাম ৩৯,৯৯৯ টাকা। থাকছে ডিজিক ৬ ইমেজ প্রসেসর।

নিকন ডি৫৬০০

এই ক্যামেরার দাম ৫৩,৯৯৯ টাকা। থাকছে ২৪.২ মেগাপিক্সেল সেন্সর আর এক্সস্পিড ৪ ইমেজ প্রসেসর।

ক্যানন ইওএস রেবেল টি৭আই

এই ক্যামেরায় ৪৫টি ক্রস টাইপ অটোফোকাস পয়েন্ট রয়েছে। থাকছে একটি ২৪.২ মেগাপিক্সেল সেন্সর।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Smartphone cameras have become quite advanced nowadays; however, some users and professional photographers always prefer DSLR cameras. Here, we are enlisting top 10 cameras.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X