অ্যান্ড্রয়েড আর আইওএস ডিভাইসের মধ্যে ডেটা ট্রান্সফার করার সেরা কিছু উপায়

By: Sabyasachi Chakraborty

অ্যান্ড্রয়েড আর আইওএস ডিভাইসের মধ্যে ডেটা ট্রান্সফার করতে আগে চোখের জলে নাকের জলে অবস্থা হত। কিন্তু এখন যত দিন যাচ্ছে, গুচ্ছের অ্যাপ বাজারে আসছে এই চাপ কাটাতে। অ্যান্ড্রয়েড থেকে আইফোন বা আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা ট্রান্সফার এখন আগের থেকে অনেক সহজ। তার অনেক রকম উপায়।

অ্যান্ড্রয়েড আর আইওএস ডিভাইসের মধ্যে ডেটা ট্রান্সফার করার সেরা কিছু

আসুন আজ জেনে নেওয়া যাক অ্যান্ড্রয়েড ও আইওএস মোবাইলের মধ্যে ডেটা চালাচালির কিছু সহজ উপায়ের কথা।

মুভ টু আইওএস অ্যাপ
   

মুভ টু আইওএস অ্যাপ

গুগল প্লে স্টোরেই পাওয়া যাবে অ্যাপেলের মুভ টু আইওএস নামে এই অ্যাপটি। এটা থেকে অনায়াসে ফোটো, ক্যালেন্ডার, কন্ট্যাক্টস, টেক্সট মেসেজ, ফোটো কিংবা ভিডিও চালাচালি করা যাবে। শুধু তাই নয়, বিভিন্ন অ্যাপস, মিউজিক বা পাসওয়ার্ডও ট্রান্সফার করতে পারেন এটা থেকে। আপনার ফোন বা ট্যাবলেটে যদি নুন্যতম অ্যান্ড্রয়েড ৪.০ ভার্সান থেকে থাকে, তাহলেই আইওএস৯ বা তার থেকে বেশি ভার্সানের মোবাইলে এই ট্রান্সফারের কাজটি করা যাবে।

গুগল অ্যাপস
   

গুগল অ্যাপস

গুগল অ্যাপস-এর ব্যাক আপ রাখার অভ্যেস যদি আপনার থেকে থাকে, তাহলে ফটো সহ ডেটা মুভ করার বিষয়টা আরও সহজ হবে। রোজকারের কাজে লাগে এমন অ্যাপস, যেমন ক্রোম, জিমেল, ফোটোর মতো বিভিন্ন অ্যাপস আপনি আরামসে ইন্সটল করতে পারবেন আপনার আইওএস-এ।

শেয়ার ইট
   

শেয়ার ইট

ডেটা ট্রান্সফারের এখন লেটেস্ট ট্রেন্ড হল শেয়ার ইট। এক মোবাইল থেকে আরেক মোবাইলে একটা ছবি থেকে গোটা মুভি ট্রান্সফার করুন শেয়ার ইট থেকে। এটার জন্য না ইন্টারনেট কানেকশন, না লাগে ওয়াই ফাই। অফ লাইনেই কাজ সারা যায়। যে কোনও অ্যাপ স্টোর থেকেই ফ্রিতে ডাউনলোড করা যাবে শেয়ার ইট।

ফাস্ট ফাইল ট্রান্সফার
   

ফাস্ট ফাইল ট্রান্সফার

অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে লোকাল ওয়াই ফাই নেটওয়ার্ক তৈরি করে তারমধ্যে আইওএস ডিভাইসকে লগ ইন করিয়ে ডেটা ট্রাম্সফারের নতুন রকম উপায়। সহজ ব্যবহার, সহজ ট্রান্সফার।

ইন্সটাশেয়ার
   

ইন্সটাশেয়ার

অ্যান্ড্রয়েড বা আইওএস দু জায়গাতেই এই অ্যাপ পেতে পারেন। অ্যাপেলের এয়ারড্রপ ফিচারের ধাঁচে তৈরি হয়েছে ইন্সটাশেয়ার। তবে এতে অ্যান্ড্রয়েড থেকেও ফাইল ট্রান্সফার করানো যায়। এই অ্যাপে শেয়ার করা বেশ সহজ। যা পাঠাতে চাইছেন, তা ড্র্যাগ করে স্রেফ আপনার কন্টাক্ট লিস্টে গিয়ে তাতে ড্রপ করে দিন। বাকি কাজ অ্যাপসটির।



Read more about:
English summary
Previously, it is used to be a pain to transfer data from an Android device to iOS. But now, it is easier than ever. Check out the ways to transfer the data here.
Please Wait while comments are loading...

Social Counting