সাবধান! নকল ফেসঅ্যাপ এ আসছে ম্যালওয়্যার

By Gizbot Bureau
|

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ফেসঅ্যাপ এ এডিট করা ছবি ভাইরাল হয়েছে। এর পরে সবাই সেই ছবি এডিট করার জন্য প্লে স্টোর আর অ্যাপ স্টোরে গিয়ে ভিড় জমিয়েছেন। জলদি নিজের ছবি এডিট করে সোশ্যাল মিডিয়ায় দিতে হবে যে। আর এই সুযোগে নিজেদের আখের গুছিয়ে নিচ্ছে হ্যাকাররা। ইতিমধ্যেই বিভিন্ন মার্কেটপ্লেসে ফেসঅ্যাপ নামে একাধিক অ্যাপ লঞ্চ হয়েছে। এই অ্যাপ গুলি মুলত গ্রাহকের ফোনে ম্যালওয়্যার প্রবেশ করিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ছিনিয়ে নিচ্ছে।

সাবধান! নকল ফেসঅ্যাপ এ আসছে ম্যালওয়্যার

 

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে যে কোন ছবিতে মানুষের বয়স বাড়েতে বা কমাতে পারে ফেসঅ্যাপ। এখন এই অ্যাপ এর নাম জানেন না এমন ব্যক্তি কম আছেন। হঠাৎ এই অ্যাপ এ এডিট করা ছবি গত এক সপ্তাহ ধরে ভাইরাল হয়েছে। তবে এই সুযোগ কাজে হ্যাকাররা নকল ফেসঅ্যাপ নিয়ে হাজির হয়েছে। সেই অ্যাপ ইনস্টল করলেই ফোনে ম্যালওয়ার প্রবেশ করবে। সম্প্রতি এই কথা জানিয়েছে ক্যাসপারস্কাই ইন্টারনেট সুরক্ষা ল্যাব।

২০১৭ সালে লঞ্চ হলেও সম্প্রতি ভাইরাল হয়েছে ফেসঅ্যাপ। ইতিমধ্যেই এই অ্যাপ ব্যবহারের শর্তাবলী নিয়ে বিতর্ক শুরু হয়েছে। অ্যাপ ব্যবহারের শর্তাবলীতে লেখা রয়েছে এই অ্যাপ ব্যবহার করলে আপনি কোম্পানির সার্ভারে আপলোড করা সব ছবি, নিজের নাম, আপনি কী পছন্দ করেন, আপনার গলা এই সব তথ্য বাণিজ্যিক কারনে ব্যবহারের আনুমতি দিচ্ছেন।

ইতিমধ্যেই ক্যাসপারস্কাই এর তরফ থেকে গ্রাহকদের নকল ফেসঅ্যাপ ডাউনলোড না করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও আপনার মুখের ছবি এই হ্যাকারদের কাছে পৌঁছে যাচ্ছে। যা ব্যবহার করে অনেক গ্রাহক এই মুহুর্তে নিজেদের ফোন আনলক করেন। সেই ক্ষেত্রে এই ছবি হ্যাকারদের কাছে পৌঁছানো সুরক্ষায় বড় গাফিলতি তৈরী করবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Beware Of the Fake FaceApp: Kaspersky Lab

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X