কার্বনের সঙ্গে হাত মিলিয়ে ১৩৯৯ টাকায় ৪জি স্মার্টফোন আনছে ভারতী এয়ারটেল

By: Sabyasachi Chakraborty

জিও ফোনের সঙ্গে ফোনযুদ্ধের পালটা হিসেবে এবার কারবনের সঙ্গে গাঁটছড়া বাঁধল ভারতী এয়ারটেল। ১৩৯৯ টাকায় ৪জি স্মার্টফোন বাজারে আনতে চলেছে তারা।

কার্বনের সঙ্গে হাত মিলিয়ে ১৩৯৯ টাকায় ৪জি স্মার্টফোন আনছে ভারতী এয়ারটেল

ভারতী এয়ারটেলের কনজিউমার বিজনেসের ডিরেক্টর এবং সিএমও রাজ পুডিপেড্ডি জানিয়েছেন, এয়ারটেলই মার্কেট লিডার। এয়ারটেলই দেশে ৪জি সার্ভিসের পথপ্রদর্শক। সে কারণে এয়ারটেলই প্রত্যেকটি ভারতীয়কে ডিজিটালি শক্তিশালী করতে চায়। সে কারণেই কারবনের সঙ্গে চুক্তি হয়েছে। এখনও অনেক ভারতীয়র হাতেই দামের কারণে স্মার্টফোন ওঠেনি। সেই বেড়াজাল ভাঙতে চাইছে তারা।

তিনি আরও বলেছেন, কম দামের মোবাইল বাজারে আনতে শুধু কারবনই নয়, আরও অনেক হ্যান্ডসেট নির্মাতা সংস্থার সঙ্গেই গাঁটছড়া বাঁধবে ভারতী এয়ারটেল।

এয়ারটেল জানিয়েছে, নতুন এই স্মার্টফোনের সঙ্গে এয়ারটেলের ১৬৯ টাকার মান্থলি প্যাক মিলবে। ডেটা আর কলিং বেনিফিট থাকবে তাতে।

এই প্রথম কম দামের মোবাইল আনার কারণে এয়ারটেলকে অনেকের সঙ্গে পার্টনারশিপ করতে হয়েছে।

ফিচারের কথা বলতে গেলে Karbonn A40Indian ফোনটিতে রয়েছে ৪ ইঞ্চির ডিসপ্লে। ১.৩ গিগা হার্ৎজ এবং ১ জিবি র‌্যাম। ৮জিবি স্টোরেজ রয়েছে ফোনে। বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। Android Nougat সফটওয়্যারের এই ফোনে ১৪০০এমএএইচের ব্যাটারি। ক্যামেরা ২ মেগাপিক্সেলের, ফ্রন্ট ক্যামেরা ০.৩ মেগাপিক্সেলের।

এখন এখানেও মিলছে নোকিয়া স্টিল স্মার্টওয়াচ, দাম ১২,৬৩৯ টাকা : টক্কর দিচ্ছে কারা, দেখে নিন

গুগল সার্টিফায়েড ফুল টাচস্ক্রিন, ডুয়াল সিম স্লট। গুগল প্লে স্টোর, ইউটিউব থেকে ফেসবুক, হোয়্যাটসআপ সবই থাকবে। সঙ্গে ১৬৯ টাকার এয়ারটেলের মান্থলি প্যাক।

কার্বন মোবাইলের এমডি প্রদীপ জৈন জানিয়েছেন, এয়ারটেলের সঙ্গে চুক্তি করে কার্বন যথেষ্ট গর্বিত। স্মার্ট টেলিফোনির একদম কোরে পৌঁছে যেতে চাইছে এই জুটি। প্রত্যেকটি ভারতীয়র হাতে স্মার্টফোন তুলে দেওয়াই তাদের লক্ষ্য। এই ধরণের চুক্তির মাধ্যমে কার্বন নিজেদের আরও শক্তিশালী করতে চাইছে।

যাইহোক, ফোনের ক্ষেত্রে গ্রাহকদের ২৮৯৯ টাকা ডাউন পেমেন্ট করতে হবে। টানা ৩৬ মাস ১৬৯ টাকা করে দিতে হবে। প্রত্যেক মাসে। ১৮ মাস পর ৫০০ টাকার ক্যাস রিফান্ড হবে। আর পরের ৩৬ মাস পর আরও ১০০০ টাকা। ফলে মোট ১৫০০ টাকা ফেরত পাবেন গ্রাহকরা।

তবে কেউ যদি ১৬৯ টাকা করে মাসে রিচার্জ নাও করতে চান, তাহলে ইচ্ছেমতো প্ল্যান পাল্টানো যাবে। তবে প্রথম রিফান্ড অর্থাত্ ৫০০ টাকা পেতে গেলে, প্রথম ১৮ মাসে নুন্যতম ৩ হাজার টাকার রিচার্জ করতেই হবে। আর পরের ১৮ মাসে আরও ৩ হাজারের রিচার্জ করতে হবে রিফান্ডের বাকি ১০০০ টাকা পেতে হলে।



Read more about:
English summary
The new smartphone is bundled with a monthly pack of Rs 169 from Airtel, which offers data and calling benefit.
Please Wait while comments are loading...

Social Counting