বাজারে এলো নতুন BlackBerry KEYone, দাম ৩৯,৯৯০ টাকা

By: Satyaki Bhattacharyya

প্রত্যাশামতই ভারতের বাজারে এলো BlackBerry-র নতুন ফোন BlackBerry KEYone। দাম ৩৯,৯৯০ টাকা। রাজধানী নিউ দিল্লিতে এক আনুষ্ঠানে আজ একথা জানিয়েছে BlackBerry। ফোনটি বাজারে পাওয়া যাবে ৮ অগাস্ট থেকে।

বাজারে এলো নতুন BlackBerry KEYone, দাম ৩৯,৯৯০ টাকা

BlackBerry-র নিজের ডিজাইন করা শেষ ফোন হতে চলেছে এই নতুন BlackBerry KEYone। ফোনটিতে থাকছে BlackBerry-র সিগনেচার QWERTY কিবোর্ড। এছাড়াও এটি ভারতে BlackBerry-র প্রথম ডুয়াল সিম ফোন।

ডিজাইন
   

ডিজাইন

BlackBerry KEYone ফোনটিতে সফট টেক্সচার্ড রিয়ার প্যানেলের সাথে থাকছে মেটাল বডি, যা ফোনটিকে দেবে শক্ত গ্রিপ। ফোনের QWERTY কি-বোর্ডের স্পেসবার বোতামে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

QWERTY কি-বোর্ড
   

QWERTY কি-বোর্ড

BlackBerry KEYone এর স্মার্ট কি-বোর্ডে টাইপিং ছাড়াও করা যায় নানান কীর্তি। গোটা কি-বোর্ড-টি একটি টাচপ্যাডটি একটি টাচপ্যাড। যার মাধ্যমে আপনি ফোনটির স্ক্রিনে তাচ না করেই ব্যাবহার করতে পারবেন গোতা ফোনটি। এছাড়াও কি-বোর্ডের সবকটি কি-ই ব্যাবহার করতে পারবেন একএকটি কাস্টম শর্টকাট হিসাবে।

হার্ডওয়ার ও ডিসপ্লে
   

হার্ডওয়ার ও ডিসপ্লে

BlackBerry KEYone এ আছে একটি ৪.৫ ইঞ্চি FullHD IPS LCD ডিসপ্লে। সাথে আছে Gorilla Glass 4 এর সুরক্ষা। ফোনটির ভিতরে রয়েছে একটি অক্টাকোর 2.5GHz Qualcomm Snapdragon 625 প্রসেসার। সাথে 3GB RAM আর 32GB ইন্টারনাল স্টোরেজ। যদিও microSD কার্ডের সাহায্যে স্টোরেজ 2TB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন।

ফোনটিতে রয়েছে একটি 3505 mAh ব্যাটারি। Quick Charge 3.0 এর মাধ্যমে খুব দ্রুত চার্জ করে নিতে পারবেন ফোনটিকে। BlackBerry KEYone-এর অপারেটিং সিস্টেম লেটেস্ট Android 7.1.1 Nougat। কানেক্টিভিটির জন্য BlackBerry-র নতুন এই ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi, NFC, Bluetooth 4.2, USB Type-C পোর্ট আর একটি 3.5mm হেডফোন জ্যাক।

ক্যামেরা
   

ক্যামেরা

BlackBerry KEYone এ রয়েছে একটি 12MP f/2.0 রিয়ার ক্যামেরা। এই রিয়ার ক্যামেরা দিয়ে পরিষ্কার ছবি তোলার জন্য রয়েছে ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান আর ডুয়াল তোন ফ্ল্যাশ। এছাড়াও ফোনটিতে দিয়ে 4K ভিডিও তোলা যাবে।

BlackBerry KEYone এর ক্যামেরাতে রয়েছে Sony IMX378 সেন্সার। এই একই সেন্সার ব্যাবহার করে গত বছর গ্রাহকদের মন জয় করেছিল Google Pixel। সেলফি তোলার জন্য KEYone এ আছে একটি ৮৪ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সহ 8MP f/2.2 ক্যামেরা।

দাম কত? কোথায় পাবেন?
   

দাম কত? কোথায় পাবেন?

BlackBerry KEYone এর দাম ৩৯,৯৯০ টাকা।আগামী ৮ অগাস্ট থেকে শুধুমাত্র Amazon এ পাওয়া যাবে BlackBerry KEYone।

Read more about:
English summary
BlackBerry KEYone has been launched in India today at a price of Rs. 39,990. The sale of the KEYone debuts on August 8 exclusively via Amazon.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়