এই গ্রাহকদের বিনামূল্যে 2GB ডাটা দিচ্ছে বিএসএনএল

|

সারা দেশে 4G পরিষেবা শুরু করার তোড়জোড় শুরু করেছে রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড। ইতিমধ্যেই কেরালার ইডুক্কি জেলায় পরীক্ষামুলকভাবে বিএসএনএল এর 4G পরিষেবা শুরু হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যেই সারা ভারতে বিএসএনএল এর 4G পরিষেবা শুরু হয়ে যাবে।

এই গ্রাহকদের বিনামূল্যে 2GB ডাটা দিচ্ছে বিএসএনএল

 

সম্প্রতি টেলিকম টকে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে যে সব গ্রাহক 4G নেটওয়ার্কে আপগ্রেড করবে তাদের বিশেষ সুবিধা দেবে বিএসএনএল। গ্রাহক 4G সিম আপগ্রেড করলে বিনামূল্যে 2GB ডাটা পাবেন। তবে 4G সিম আপগ্রেড বাধ্যতামুলক নয়। পুরনো সিম ব্যবহার করে 3G পরিষেবা ব্যবহার করা যাবে। তবে 4G নেটওয়ার্ক ব্যবহারের জন্য সিম কার্ড আপগ্রেড বাধ্যতামুলক।

সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছে সম্প্রতি 3G নেটওয়ার্ককে 4G নেটওয়ারররকে পরিনত করার কাজ শুরু করেছে রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থাটি। তবে কোম্পানির 2G নেটওয়ার্ক আগের মতোই থাকছে। নতুন 4G নেটওয়ার্কে VoLTE পরিষেবা শুরু না হওয়া পর্যন্ত বিএসএনএল এর 2G পরিষেবা চালু থাকবে। তবে 2G নেটওয়ার্ক বন্ধ হলে 4G সিম আপগ্রেড বাধ্যতামুলক হবে। এই সিম কার্ড পরিবর্তনের ঝামেলায় যেন গ্রাহক বিরক্ত না হন সেই ব্যাপারে নজর রাখতে বিনামূল্যে 2GB ডাটা দিচ্ছে ভারত সঞ্চার নিগম লিমিটেড।

কেরালার সাথেই গুজরাট ও মহারাষ্ট্রের কিছু অংশে এখন 4G পরিষেবা শুরু করছে বিএসএনএল। বিএসএনএল এই মুহুর্তে একমাত্র টেলিকম কোম্পানি যাদের ভারতে 4G পরিষেবা নেই। জিও, এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়া ইতিমধ্যেই সারা ভারতে 4G পরিষেবা শুরু করেছে।

গত মাসে অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য কোম্পানির নতুন অ্যাপ লঞ্চ করেছিল বিএসএনএল। এই অ্যাপ ডাউনলোড করে 1GB ডাটা ফ্রি পেয়েছিলেন বিএসএনএল গ্রাহকরা। 30 দিন এই ডাটা ব্যবহার করা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
BSNL is offering a deal for its existing subscribers who are planning to upgrade to 4G network.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X