২০০ কোটি ইউজার নিয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন ফেসবুকের, নতুন গ্র্যাটিটিউট ফিচার্স

By: Sabyasachi Chakraborty

ফেসবুক ছাড়া জীবন এবং যাপন, ক্রমশই অসম্ভব হয়ে উঠছে আমাদের কাছে। শুধু তো আড্ডাই নয়, ইনফর্মেশন এবং আপডেট থাকার জন্যও ক্রমশই ফেসবুক নির্ভরশীলতা বাড়ছে। এই বেড়ে চলা পরিবারের সদস্য সংখ্যা ছাড়িয়েছে ২০০ কোটি।

২০০ কোটি ইউজার নিয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন ফেসবুকের, নতুন গ্র্যাটিটিউট ফিচার্

ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ঘোষণা করলেন, বর্তমানে প্রতিমাসে ২০০ কোটি মানুষ ফেসবুকের সঙ্গে যুক্ত, তাঁরা রয়েছেন, তাঁরা কথাবার্তা চালাচ্ছেন। তাঁদের প্রত্যেককে ধন্যবাদ দিয়ে মার্ক তাঁর নিজের ওয়ালে এই নিয়ে পোস্টও করেছেন।

সোশ্যাল নেওয়ার্ক জায়ান্টের ক্ষেত্রে এটা নিঃসন্দেহে একটা বিশাল বড় পাওয়া। ২০০৪ সালে যখন ফেসবুক লঞ্চ করল, তখন থেকেই ব্যাপক হারে এর পরিবার বেড়েই চলেছে। ইন্টারনেট দুনিয়ায় সাধারণ মানুষের কথাবার্তা এবং যোগাযোগের ক্ষেত্রে বিপ্লব এনেছে ফেসবুক।অন্তত এটা আর কেউ এখন অস্বীকার করেন না। এরকমটা নয় যে ভার্চুয়াল জগতে আর কোনও সোশ্যাল নেটওয়ার্কিং সাইট নেই। কিন্তু ফেসবুকের ধারেকাছেও কেউ আসে না। ফেসবুকের মতো এত প্রভাব আর কার আছে?

ফেসবুকের তরফে শেয়ার করা ব্লগপোস্ট অনুযায়ী, রোজ কমপক্ষে সাড়ে ১৭ কোটিরও বেশি মানুষ এই সাইটে লভ রিয়্যাকশন শেয়ার করেন। আর গড়ে ৮০ কোটিরও বেশি মানুষ রোজ কিছু না কিছু লাইক করেই থাকেন। প্রতি মাসে ১০০ কোটিরও বেশি ইউজার ব্যবহার করেন ফেসবুক গ্রুপ।

এই কারণেই আগামী কয়েকদিন ফেসবুক বিশেষ ফিচার্স লঞ্চ করেছে। ইউজারদের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপনই লক্ষ্য এই বিশেষ ফিচার্সের।

সুন্দর অ্যাডস আপ ভিডিও

নতুন পার্সোনালাইজড ভিডিও অ্যাপ লঞ্চ করেছে ফেসবুক। গোটা বিশ্বকে কাছাকাছি আনার উদযাপন সেই ভিডিও। আপনার নিউজ ফিডেই এই অপশন ভেসে উঠতে পারে, আর যদি তা না হয়, তাহলে সরাসরি চলে যান facebook.com/goodaddsup-এ।

ভাল কাজের দারুণ সেলিব্রেশন

আজাকল কারওর কোনও পোস্টে লভ সাইন দিতে পারেন। কারওর জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্যও রয়েছে বিশেষ ফিচার্স। তৈরি করতে পারেন নিজের গ্রুপ। এখন থ্যাঙ্কিং অপশনও নতুন ভাবে থাকছে ফেসবুকে। ভার্চুয়াল জগতেও এখন আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন।

কমিউনিটি স্টোরি শেয়ার করুন, দেখুন তার প্রভাব

facebook.com/goodaddsup-এ হরেক কিসিমের ফান ফ্যাক্ট রয়েছে। যে যাঁর নিজেদের কমিউনিটিতে কীভাবে কন্ট্রিবিউট করে থাকেন, তা নিজে পাবেন মজাদার তথ্য। আমেরিকায় তো আরও ভাল অপশন দিচ্ছে ফেসবুক। কেউ যদি অন্যের জন্য কিছু ভাল কাজ করে থাকেন, কেউ যদি অন্যদের অনুপ্রাণিত করে থাকেন, তাহলে তাঁকে নিয়ে, তাঁর কথাও শেয়ার করার নতুন অপশন রাখা হয়েছে।



Read more about:
English summary
Mark Zuckerberg, today announced that “there are now 2 billion people connecting and building communities on Facebook every month".
Please Wait while comments are loading...

Social Counting