ফেসবুক AR ক্যামেরায় আসছে রিয়েল ওয়ার্ল্ড ট্র্যাকিং মার্কার এফেক্ট

Posted By: Satyaki Bhattacharyya

সোশাল মিডিয়া জায়েন্ট ফেসবুক সম্প্রতি কাজ করছে নতুন ক্যামেরার উপর। এই ক্যামেরায় AR এফেক্টের মাধ্যমে রিয়েল ওয়ার্ল্ড ট্র্যাক করা যাবে। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে কোম্পানি তাদের ক্যামেরা অ্যাপে এই ফিচারের টেস্টিং শুরু করেছে।

ফেসবুক AR ক্যামেরায় আসছে রিয়েল ওয়ার্ল্ড ট্র্যাকিং মার্কার এফেক্ট

রিপোর্টে আরও জানানো হয়েছে এই ফিচার এখন শুধুমাত্র ক্লোজড বিটা টেস্টারদের জন্য বাজারে আনা হয়েছে। যদিও কবে এই ফিচারের স্টেবেল ভার্সান রিলিজ হবে তা জানায়নি ফেসবুক। তবে মনে করা হচ্ছে মার্চের শেষের দিকে লঞ্চ হবে এই ক্যামেরা ফিচারের স্টেবেল ভার্সান।

এছাড়াও মেসেঞ্জার লাইট ভার্সানে এবার আসতে চলেছে ভিডিও কলিং ফিচার। আগে ভিডিও কলিং শুধুমাত্র মেসেঞ্জার অ্যাপ দিয়ে করা যেত। এবার মেসেঞ্জার লাইট অ্যাপ থেকে অ্যানড্রইয়েড ব্যাবহারকারীরা HD কোয়ালিটির ভিডিও কল করতে পারবেন গ্রাহকরা।

এছাড়াও ফেসবুক মেসেঞ্জার লাইট অ্যাপে আছে অডিও কল, টেক্সট মেসেজিং, পিকচার শেয়ারিং এর মতো ফিচার। গুগুল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে এই অ্যাপ। ডাউনলোডের জন্য অপেক্ষা আর কিছু দিনের।

গুগুল ম্যাপের ৬ টি গুরুত্বপূর্ণ ফিচার

English summary
Facebook AR camera app gets Real-World Tracking Markers effects. Facebook also demonstrated the feature in the video and it implies that when the camera is pointed at the poster of the upcoming movie, it overlays a window which shows the virtual Oasis world.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়