কেন ফেসবুকের এই সিদ্ধান্ত খুশি করবে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের?

By Gizbot Bureau
|

২০১৯ সালে ফেসবুক ঘোষণা করেছিল শীঘ্রই বিশের সবথেকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানো শুরু হবে। গত বছর অক্টোবর মাসে কোম্পানির এক আধিকারিক জানিয়েছিলেন বিজ্ঞাপন দেখিয়েই হোয়াটসঅ্যাপ থেকে রোজগারের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। যদিও কোম্পানির সাম্প্রতিক সিদ্ধান্ত দেখে মনে হচ্ছে এই পরিকল্পনা থেকে সরে এসেছে ফেসবুক।

 
কেন ফেসবুকের এই সিদ্ধান্ত খুশি করবে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের?

সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত রিপোর্ট থেকে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে ফেসবুক। হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর জন্য যে দল তৈরি হয়েছিল ইতিমধ্যেই সেই দল ভেঙে দেওয়া হয়েছে। সেই দলের সব কোডিং ডিলিট করেছে কোম্পানি।

যদিও মেসেজের মধ্যে বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনা থেকে সরে এলেও এখনও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত বজায় রাখছে কোম্পানি। যদিও ঠিক কবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানো শুরু হবে জানা যায়নি।

গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। রোজকার মেসেজ পাঠাতে হোয়াটসঅ্যাপে নিয়মিত কয়েক কোটি মেসেজ পাঠান গোটা বিশ্বের গ্রাহকরা। নতুন বছরের প্রাক্কালে প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে সেই সব রেকর্ড ছাপিয়ে গেল। সম্প্রতি এক বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর গোটা বিশ্বে মোট ১০০ মিলিয়ন মেসেজ পাঠানো হয়েছে।

বছরের শুরুতেই বিবৃতি প্রকাশ করে হোয়াটসঅ্যাপ জানিয়েছে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা সময়ে মোট ১০০ বিলিয়ন মেসেজ পাঠিয়েছেন বিশ্বব্যাপী গ্রাহকরা। এর আগে কখনও এক দিনে হোয়াটসঅ্যাপে এতো মেসেজ পাঠানো হয়নি। ১০০ বিলিয়ন মেসেজের মধ্যে ১২ বিলিয়ন ছবি পাঠিয়েছিলেন হোয়াটসঅ্যাপ গ্রাহকরা।

বিশ্বব্যাপী মেসেজিংয়ের নতুন রেকর্ড হলেও এর মধ্যে ভারতবাসীরাও উল্লেখযোগ্য অবদান রেখেছেন। ৩১ ডিসেম্বর শুধুমাত্র ভারত থেকে ২০ বিলিয়ন মেসেজ পাঠানো হয়েছিল।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Facebook Has Removed A Team Thats Worked Towards WhatsApp Ad Integration

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X