ফেসবুকে আসবে আকর্ষনীয় এই নতুন 'ভয়েস ক্লিপ' ফিচার

Posted By: Satyaki Bhattacharyya

নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে আরও বেশি সমৃদ্ধ করার জন্য একটি প্রয়াসে, ফেসবুক তার প্ল্যাটফর্মে একটি নতুন ফিচার পরীক্ষা করছে বলে মনে হচ্ছে। "অয়াড ভয়েস ক্লিপ" নামের এই ফিচারে এবার আপনি ছোট ভয়েস ক্লিপ রেকর্ড করে তা পোস্ট করতে পারবেন আপনার স্ট্যাটাস হিসাবে।

ফেসবুকে আসবে আকর্ষনীয় এই নতুন 'ভয়েস ক্লিপ' ফিচার

যদিও এখনো খুব কম গ্রাহকের প্রোফাইলে এই নতুন ফিচার দিয়েছে মার্কিন সোশাল মিডিয়া জায়েন্ট। "নতুন এই ভয়েস ক্লিপ ফেসবুক ব্যাবহারকারীদের নিজেদের এক্সপ্রেস করার নতুন মাধ্যম দেবে।" বলে জানিয়েছেন ফেসবুকের এক আধিকারিক।

ফেসবুকের আকর্ষনীয় নতুন এই ফিচার ব্যাবহারকারীদের ফেসবুক ব্যাবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এছাড়াও খুব সজজেই আপডেট করা যায় ভয়েস ক্লিপ। ফলে আশা করা হচ্ছে মানুষ আরও বেশি পরিমানে কনটেন্ট শেয়ার করবেন ফেসবুকে। এছাড়াও মানুষ নিজের ভাষায় সহজেই আপডেট করতে পারবেন তাদের মনের কথা।

একটি ব্লগে জনানো হয়েছে "অয়াড ভয়েস ক্লিপ" অপশানে ক্লিক করে পোস্ট করা যাবে ভয়েস ক্লিপ। "অ্যাড ভয়েস ক্লিপে ক্লিক করে রেকর্ড করতে হবে আপনার মেসেজ। রেকর্ড করে পোস্ট করার আগে আপনি শুনে নিতে পারবেন আপনার রেকর্ডিং। এরপর আপনি নিজের নিউজ ফিডে পোস্ট করতে পারবেন। শুনে বেশ আকর্ষনীয় মনে হলেও এখন দেখার ফেসবুক কিভাবে শুরু করে নতুন এই ফিচার। যদিও কবে থেকে শুরু হবে এই ফিচার সেই বিষয়ে কিছু জানানো হয়নি ফেসবুকের তরফে।

কি-বোর্ড শর্টকাট দিয়ে কিভাবে ওপেন করবেন গুগুল ক্রোমের শর্টকাট?

ফেসবুক তাদের ভয়েস এনেবেল্ড ফিচারের ব্যাপারে বেশ সিরিয়াস। ইতিমধ্যে তারা কাজ করছে স্মার্ট হোম স্পিকার নিয়ে। এই স্পিকারের নাম যথাক্রমে ফিওনা ও আলোহা। শোনা যাচ্ছে আগামি জুলাইতে ফেসবুক লঞ্চ করবে তাদের এই দুটি স্পিকার।

English summary
Facebook is testing a new feature called “Add Voice Clip” that appears in its status update composer menu that allows users to record a short audio snippet to use as a status update.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়