এবার কি তবে ফেসবুক-এ দেখা যাবে IPL এর লাইভ ম্যাচ?

By: Satyaki Bhattacharyya

ভারতে ফেসবুকের অ্যাকটিভ ইউজারের সংখ্যা রোজই বাড়ছে। ভারতে সোশাল মিডিয়া বাজারের একটা বিরাট অংশ দখল করে রয়েছে ফেসবুক। তাই IPL এর লাইভ ম্যাচের ডিজিটাল সম্প্রচারনের জন্য নিলামে ৫ বছরের জন্য ৬০০ মিলিয়ান মার্কিন ডলার দর হেঁকেছিল ফেসবুক।

এবার কি তবে ফেসবুক-এ দেখা যাবে IPL এর লাইভ ম্যাচ?

মার্কিন সোশাল মিডিয়া জায়েন্টের এই নিলামে অংশগ্রহন অনেকেরই নজর কেড়েছিল। কিন্তু ভারতীয় সম্প্রচারক সংস্থা স্টার ইন্ডিয়ার কাছে নিলামে হেরে যায় ফেসবুক। আগামি ৫ বছর IPL er লাইভ টিভি ও ইন্টারনেট স্ট্রিমিং সম্প্রচারনের স্বত্ত ১৬,৩৪৭.৫০ কোটি টাকায় কিনে নিলো স্টার ইন্ডিয়া।

তবে ফেসবুকের এই বিপুল আর্থের মাধ্যমে এই নিলামে অংশগ্রহনকে সাহসী সিদ্ধান্ত বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। ফেসবুক যদি এই সম্প্রসারনের স্বত্ত পেত তাহলে ভারতে তাদের গ্রাহকসংখ্যা আরও দ্রুত বাড়ত ভবলেই ধারনা বিশেষজ্ঞদের। গত IPL এ শুধু প্রথম ৩ ম্যাচেই ১৮৫.৭ মিলিয়ান লোক লাইভ দেখেছিলেন।

৬ ইঞ্চির ওএলইডি স্ক্রিন ও স্ন্যাপড্রাগন ৮৪৫-এর জিওমি এমআই ৭ লঞ্চ করছে ২০১৮-এর শুরুর দিকেই

নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও হটস্টারের মতোই অরিজিনাল কনটেন্টের সাথে সাথেই আদুর ভবিষ্যতে লাইভ ম্যাচও দেখা যাবে ফেসবুকে।

গত ফেব্রুয়ারিতে মেক্সিকান ফুটবল লিগের ৪৬টি ম্যাচ লাইভ দেখা গিয়েছিলো ফেসবুকে।

যদিও এইবার তারা ভারতের অন্যতম জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্টের নিলাম হেরে গেলেও আদুর ভবিষ্যতে যে ফেসবুকের মাধ্যমে লাইভ ম্যাচ দেখা যাবে তা বুঝতে আসুবিধা হচ্ছে না।



Read more about:
English summary
Facebook has just demonstrated its big ambitions for sports streaming, even as it failed to land a deal for a high-profile cricket tournament.
Please Wait while comments are loading...

Social Counting