ফেসবুক মেসেঞ্জারে যোগ হল ডার্ক মোড

By Gizbot Bureau
|

'ডার্ক মোড’ যে কোন ডিভাইসে ব্যাটারি বাঁচাতে সাহায্য করে। বিশেষ করে ফোনে AMOLED ডিসপ্লে থাকলে ডার্ক মোডের বিকল্প নেই। শুধু ব্যাটারি বাঁচানোই নয়, চোখের যন্ত নিতেও অদ্বিতীয় এই ডার্ক মোড। সাধারনত সাধারন মোডে যে কোন অ্যাপ অথবা অপারেটিং সিস্টেমের ব্যাকগ্রাউন্ডের রঙ সাদা হয়। ডার্ক মোডে ব্যাকগ্রাউন্ড সম্পূর্ণ কালো হয়ে যায়। এর ফলে ফোন থেকে নির্গত আলো চোখে কম পৌঁছায়। সুস্থ থাকে চোখ।

ফেসবুক মেসেঞ্জারে যোগ হল ডার্ক মোড

 

ইতিমধ্যেই একাধিক জনপ্রিয় অপারেটিং সিস্টেম ও অ্যাপ এ ডার্ক মোড পৌঁছেছে। উইন্ডোজ ১০, ম্যাক মোহাভে, আইওস এর মতো অপারেটিং সিস্টেমে যেমন ডার্ক মোড যোগ হয়েছে তেমনই হোয়াটসঅ্যাপের মতো জনপ্রিয় অ্যাপ ডার্ক মোড ডেভেলপমেন্টের কাজ শুরু করেছে। এবার ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড যোগ হওয়ার খবর সামনে এল।

সম্প্রতি ফেসবুক মেসেঞ্জার অ্যাপে নতুন ডার্ক মোড যোগ হওয়ার খবর সামনে এসেছে। এই মোড অ্যাক্টিভেট করতে মেসেঞ্জারে যে কোন চ্যাটে চাঁদের ইমোজি পাঠাতে হবে। চাদের ইমোজি পাঠালে চ্যাট উইন্ডোতে চাঁদের বৃষ্টি হবে। তখন সেটিংস এ ডার্ক মোড অ্যাক্টিভেট করার অপশান দেখা যাবে। সেখানে ডার্ক মোড টগল অন করে ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড অন করা যাবে। অ্যানড্রয়েড ও আইওস দুই প্ল্যাটফর্মেই এই ফিচার যোগ হয়েছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের মতোই ভুল করে মেসেজ পাঠিয়ে দিলে তা ডিলিট করার অপশান নিয়ে হাজির হয়েছিল ফেসবুক মেসেঞ্জার। এই ফিচারে কোন মেসেজ পাঠিয়ে দেওয়ার পরেও তা ডিলিট করা যাবে। আগে ফেসবুক মেসেঞ্জারে কোনও মেসেজ পাঠিয়ে দিলে তা আর কোনও ভাবেই মোছা যেত না। নতুন ফিচারে গ্রাহক কোনও মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে তা ডিলিট করতে পারবেন। এর ফলে ভুল করে কোনও মেসেজ পাঠিয়ে দিলে তা সরিয়ে নেওয়ার অপশান থাকছে গ্রাহকের কাছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The dark mode is enabled on the Messenger app with the help of a moon emoji.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X