ডেভেলপারদের মানিটাইজ অ্যাড করতে দিচ্ছে ফেসবুক মেসেঞ্জার

By: Sabyasachi Chakraborty

মূলত চ্যাটের জন্যই মেসেঞ্জারের পপুলারিটি। তবে গত কয়েক বছরে বিস্তর নতুন নতুন ফিচার্স এনেছে এই অ্যাপ।

ডেভেলপারদের মানিটাইজ অ্যাড করতে দিচ্ছে ফেসবুক মেসেঞ্জার

২০১৬ সালে মেসেঞ্জারে ইনস্ট্যান্ট গেমস আনে ফেসবুক। তখন ২০টিরও বেশি গেমস ছিল সেখানে। এখন সংখ্যাটা আরও বেড়েছে। এখন গেমপ্লে এক্সপেরিয়েন্স বলতে গেলে অনেক ভাল। মাস খানেক আগে ফেসবুক তাদের মেসেঞ্জারে অ্যাডের ব্যবস্থা করেছে।

এখন নির্দিষ্ট কিছু গেম ডেভেলপার্সদের সঙ্গে নিয়ে ভিডিও অ্যাড আনার কথা ভাবছে মেসেঞ্জার। টেস্টিং পিরিয়ডে গেম খেলার সময় ইউজারদের ভিডিও অ্যাড দেখতে হবে। গেমে অ্যাড ডেলিভার করার কথাও বলা হবে। RVR's Basketball FRVR এবং Blackstorm's Everwing-এ আপাতত মিলবে এই সব বিজ্ঞাপন।

১৬ নভেম্বরে অ্যামাজনে লঞ্চ করতে পারে ওয়ান প্লাস ৫টি

গেমিংগুলিকে মানিটাইজ করার চেষ্টা চলছে। ফলে গেমিং যাতে আরও বেশি দুর্দান্ত হয়, সেই দিকে নজর দেওয়ার চেষ্টা চলছে। ফলে ডেভেলপার্সদের রিওয়ার্ড ভিডিও অ্যাড দেওয়ার কথা ভাবছে ফেসবুক। আগামী দিনে ভিডিও অ্যাড প্ল্যাটফর্মকে অপটিমাইজ করারও চেষ্টা চালাবে ফেসবুক।

অ্যাডের অপটিমাইজেশনের জন্য ফেসবুক ডেভেলপার টুলকে আরও অনেক বেশি কিছু দেবে। সে কারণে ডেভেলপাররা যেমন ভাল আয় করতে পারবেন, তেমনি ভাল ভাল গেমের জন্য টাকাও বিনিয়োগ করতে পারবেন। এছাড়াও ইন অ্যাপ পারচেজের বিষয়টিও আনা হচ্ছে। ক্লোসড বিটা টেস্টিং-এ ডেভেলপাররা গেম সাবমিট ও লঞ্চ করতে পারবেন। সরাসরি করা যাবে এই কাজ। যারা এ বিষয়ে আগ্রহী, দুমদাম গেম ডেভেলপ করে ফেলতে পারেন, তারা sign up করুন এখানে.



Read more about:
English summary
Facebook Messenger lets developers monetize ads with the new ability given to them and this will be rolled out in phases.
Please Wait while comments are loading...

Social Counting