বদলে গেলো ফেসবুকের নিউজফিড, দেখে নিন নতুন কি হলো

By: Satyaki Bhattacharyya

ফেসবুক খুললেই দেখা যায় নিউজফিডে হাজারো ছবি, ভিডিও, বা স্টেটাস আপডেটের ছড়াছড়ি। এতো কিছুর মধ্যে সহজেই হারিয়ে যায় আপনার প্রিয়জনের পোস্ট। তাঈ মোবাইল অ্যাপের নিউজফিড ঢেলে সাজালো ফেসবুক।

বদলে গেলো ফেসবুকের নিউজফিড, দেখে নিন নতুন কি হলো

কিভাবে আগের থেকে সহজ হবে নতুন এই প্ল্যাটফর্ম? নিজেদের ব্লগে সেই কথা জানিয়েছে এই মার্কিন কোম্পানিটি। দেখে নেওয়া যাক কি বলা হয়েছে সেই পোস্টে

আরও ভালো কথোপকথন
   

আরও ভালো কথোপকথন

ফেসবুকে কথোপকথন আরও মজাদার করে তুলতে চেষ্টা করে যাচ্ছে। কমেন্টের মাধ্যমে কোনও পোস্টের নিচে সেই ব্যাক্তি সাথে কথা বলে নেওয়া আরও সহজ হবে।

আরও সহজে পড়ুন
   

আরও সহজে পড়ুন

নিউজফিডের লুক ও ফিল বদলে ফেলতে চলেছে ফেসবুক। কন্ট্রাস্ট বাড়িয়ে ও লিঙ্ক প্রিভিউ এর মাপ বড় করে ফেলতে চলেছে অ্যাপে। এর ফলে ফেসবুকে কিছু পড়া আরও সহজ হবে বলে জানাচ্ছে কোম্পানি।

এছাড়াও লাইক, কমেন্ট, শেয়ার বাটনগুলি আগের থেকে বড় হতে চলেছে। এছাড়াও কেউ যখন আপনার পোস্টে কমেন্ট করবে তখন আপনার পোস্টের কমেন্ট বক্সের পাশে তার প্রোফাইল ছবিটি চলে আসবে।

ব্যবসার কাজে যাতায়াতের সমস্যার সমাধান দিচ্ছে উবের, নতুন পরিষেবা উবের ফর বিজনেস

আরও সহজ নেভিগেশান
   

আরও সহজ নেভিগেশান

অবশেষে ফেসবুকে আপনি আরও ভালো ভাবে নেভিগেট করতে পারবেন আপনার নিউজফিড। এবার কোন লিঙ্কে ক্লিক করার আগেই দেখে নিতে পারবেন কি আছে ঐ লিঙ্কে।

এছাড়াও কোন পোস্টের ভিতরে থেকেই দেখে নিতে পারবেন কার পোস্টে কমেন্ট বা লাইক করছেন। নতুন ব্যাক বাটনের সাহায্যে এরপর সেখান থেকেই সরাসরি ফিরে আসতে পারবেন নিউজফিডে।

ফেসবুক জানিয়েছে তাদের এই নতুন ডিজাইনের কোন প্রভাব তাদের পেদের ট্রাফিক বা রেফারালে পরবে না।

 




Read more about:
English summary
In order to make News Feed more conversational and easier to read and navigate, Facebook is making a few updates to its design over the coming weeks.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়