বাকি আর মাত্র কয়েকটা দিন: ফাস্ট্যাগ কোথায় কিনবেন? রিচার্জ করবেন কীভাবে?

By Gizbot Bureau
|

১৫ ফেব্রুয়ারি থেকে দেশের সব হাইওয়ে টোল প্লাজায় বাধ্যতামূলক হচ্ছে ফাস্ট্যাগ। যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়িতে ফাস্ট্যাগের মাধ্যমে সহজেই ডিজিটাল পেমেন্টের মাধ্যমে হাইওয়ে টোল পেমেন্ট করা যাবে। এর ফলে একদিনে যেমন টোল প্লাজায় গাড়ির লাইন কমবে, অন্যদিকে ক্যাশ লেনদেনের ঝামেলা থেকে মুক্তি মিলবে। তাই গাড়ি চেপে ভ্রমণের পরিকল্পনা থাকলে ফাস্ট্যাগ কেনা ও রিচার্জের নিয়মগুলি দেখে নিন।

বাকি আর মাত্র কয়েকটা দিন: ফাস্ট্যাগ কোথায় কিনবেন? রিচার্জ করবেন কীভাবে

 

ফাস্ট্যাগ কিনবেন কীভাবে? নির্দিষ্ট কিছু টোল প্লাজায় ফাস্ট্যাগ বিক্রি হচ্ছে। গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও আপনার পরিচয়পত্র দেখি ফাস্ট্যাগ কেনা যাবে। এছাড়াও আমাজন, কয়েকটি ব্যাঙ্ক ও টেলিকম অপারেটর ফাস্ট্যাগ বিক্রি করছে। এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, কোটাক ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক সহ বিভিন্ন ব্যাঙ্ক থেকে ফাস্ট্যাগ কেনা যাচ্ছে।

ফাস্ট্যাগ কিনতে কত খরচ হবে? বিভিন্ন ব্যাঙ্ক থেকে ফাস্ট্যাগ কিনতে আলাদা আলাদা খরচ হবে। এর কারণ ফাস্ট্যাগের সঙ্গে বিভিন্ন ব্যাঙ্ক আলাদা অফার নিয়ে আসে। এর জন্যই ফাস্ট্যাগের দামে তফাৎ হয়। পেটিএম ব্যাঙ্ক থেকে এই মুহূর্তে ফাস্ট্যাগ কিনতে খরচ হবে ৫০০ টাকা। এর মধ্যে ২৫০ টাকা রিফান্ডেবল সিকিউরিটি, ১৫০ টাকা মিনিমাম ব্যালেন্স।

ফাস্ট্যাগ রিচার্জ করবেন কীভাবে? নির্দিষ্ট ব্যাঙ্কের ফাস্ট্যাগ ওয়ালেট রিচার্জ করে ফাস্ট্যাগ রিচার্জ করতে পারবেন। ইন্টারনেট ব্যাঙ্কিং, ক্রেডিট ও ডেট কার্ড ও ইউপিআই পেমেন্টের মাধ্যমে অনলাইনে ফাস্ট্যাগ রিচার্জ করা যাবে। এছাড়াও ফোনপে, পেটিএম, গুগল পে সহ অন্যান্য ডিজিটাল পেমেন্ট অ্যাপ থেকেও ফাস্ট্যাগ রিচার্জ করা যাবে। আমাজন অ্যাপ ও ওয়েবসাইট থেকেও ফাস্ট্যাগ রিচার্জের সুবিধা থাকছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
FASTag Deadline: Here's How To Get New FASTag Before Last Day

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X