মোটো এক্স ৪-এর দাম কত, জেনে নেওয়া যাক

By: Sabyasachi Chakraborty

মোটোরোলার মোটো সিরিজ স্মার্টফোন নিয়ে যে কোনও খোঁজ খবর যদি কারওর কাছে চান, তাহলে লিকস্টার রোনাল্ড কুয়ান্ড হল সেই মানুষটি। আবারও তিনি ট্যুইটারে সাড়া ফেলেছেন এবং জানিয়েছেন, আপকামিং মোটো এক্স৪-এর দাম সাড়েতিনশো ইউরো।

মোটো এক্স ৪-এর দাম কত, জেনে নেওয়া যাক

সাড়ে তিনশো ইউরোকে ভারতীয় টাকায় কনভার্ট করলে মোটামুটি তার দাম পড়ে যাচ্ছে ২৬ হাজার ৫০০ টাকা। লিকস্টার অবশ্য এটাও মনে করছেন, যা দাম জানা যাচ্ছে, তার থেকে বেশি হলেও হতে পারে। অবশ্য এই দাম খুব যে বেশি তা মনে করার কোনও কারণ নেই।

কারণ লেনোভোর মোটোরোলা ইতিমধ্যেই তাদের ফ্ল্যাগশিপ মোটো জেড ২ ফোর্স বাজারে এনে ফেলেছে। তাই মোটো এক্স৪-কে স্বাভাবিকভাবেই মাঝামাঝি রেঞ্জের হতে হবে। কুয়ান্ড যদিও এই ফোনের ফিচার্স বা অন্য কিছুর হদিশ দেননি, তবে কী থাকতে পারে মোটামুটি যাঁরা ফোন সম্পর্কে খোঁজ খবর রাখেন, তাঁরা আঁচ করতেই পারেন।

চলতি আর্থিক বছরের শেষেই VoLTE পরিষেবা বাড়াচ্ছে এয়ারটেল

সম্ভবত ২.২ গিগা হার্ৎজের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসরের হতে পারে এই ফোন। সবথেকে কম দামীটিতেও থাকবে ৪জিবি র‍্যাম। মোবাইলে ইনবিল্ট স্টোরেজ পাবেন ৬৪ জিবির। তবে রোনাল্ড কুয়ান্ড কিন্তু জানিয়ে দিয়েছেন, মোটো এক্স ৪-এর ৩২জিবি স্টোরেজ ওয়ালা ফোনও বাজারে আসছে। সেই ৩২জিবি ফোনের দামই সাড়ে তিনশো ইউরো বা ভারতীয় টাকায় ২৬ হাজার ৫০০ বলেছিলেন কুয়ান্ড।

মোটো এক্স৪-এর ক্যামেরার কথায় আসা যাক। রিয়ার ডুয়াল ক্যামেরা ৮ এবং ১২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। ফ্রন্ট ক্যামেরা থাকছে ১৬ মেগাপিক্সেলের।

৩০০০ এমএএইচের ব্যাটারিতে চলবে মোটো এক্স৪। এছাড়াও মোটো এক্স৪-এ মিলবে আইপি৬৮ সার্টিফায়েড চেসিস এবং ফ্রন্ট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অনস্ক্রিন নেভিগেশনও চিনতে পারবে এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি।

মোটো এক্স৪-এর ক্ষেত্রে মনে করা হচ্ছে, এর অ্যালুমিনিয়াম বডি থাকতে পারে। এখনও পর্যন্ত মোটোরোলার তরফে এর লঞ্চ ডেট কোনও কিছু বলা হয়নি। তবে মনে করা হচ্ছে খুব শিগগিরই বাজারে আসতে চলেছে এটি।



Read more about:
English summary
The Motorola Moto X4 is expected to be powered by a Snapdragon 630 chipset paired with 4GB of RAM.
Please Wait while comments are loading...

Social Counting