গুগল প্লাস বিটা টেস্টার হবেন কেমন করে

By: Sabyasachi Chakraborty

সাধারণত সোস্যাল মিডিয়া প্লাটফর্ম গুগল প্লাসের ওপর ভিত্তি করে গুগল কিছু ফিডব্যাট নিয়ে থাকে। কারণ গুগল প্লাস আজকাল বিটা টেস্টারদের খোঁজ করছে। আপনিও বনে যেতে পারেন বিটা টেস্টার।

গুগল প্লাস বিটা টেস্টার হবেন কেমন করে

গুগল প্লাসের ঘোষণা ছিল, যাঁরা বিটা প্রোগ্রামে নিজেদের নাম লেখাবেন, তাঁরা গুগল প্লাসের সবকটি নতুন ফিচার ব্যবহার করতে পারবেন। গুগল প্লাস প্রোডাক্ট টিমের সঙ্গে চ্যাটও করতে পারবেন। কথা চলতে পারে অন্যান্য বিটা টেস্টারদের সঙ্গেও। তবে এখানে একটা বিষয় রয়েছে। গুগল প্লাসে যাঁরা বেশিরভাগ সময়ে সক্রিয় থাকেন, শুধুমাত্র তাঁদের মধ্যে থেকেই টেস্টার চাইছে তারা। কিন্তু সেই সক্রিয়তার মানেটা ঠিক কী এবং কেমন, সেটা বলা মুশকিল। তাই সেদিকে গিয়ে লাভ নেই।

দ্বিতীয় শর্ত হল, যাঁরা বিটা প্রোগ্রামে অংশ নিতে আগ্রহী, তাঁদের অবশ্যই গুগল প্লাস সম্পর্কে জানার বেশ উত্সাহ থাকতে হবে। প্রোডাক্ট ডিসকাশনের মধ্যে দিয়ে ঠিকঠাক ফিডব্যাকও দেওয়া বাঞ্চনীয়। এই দ্বিতীয় শর্ত বাড়িয়েই তৃতীয় আরেকটি শর্ত রয়েছে। আর সেটা হল, গুগল প্লাস তাঁদেরকেই নেবে, যাঁরা ফিডব্যাক শুধু নয়, হাই লেভেল ফিডব্যাক দিতে সক্ষম।

Microsoft এর সাথে গাঁটছড়া বাঁধল YES BANK

ফলে এক্ষেত্রে আমরা ধরে নিতেই পারি, বিশদ আর গভীর ফিডব্যাক যাঁরা দিতে পারবেন, তাঁরাই বিটা টেস্টারদের মধ্যে পড়তে পারবেন।

এছাড়া অবশ্য গুগল বিটা টেস্টারদের জন্য আর অন্য কোনও শর্ত রাখেনি। তবে এটা খুব ভাল করেই বোঝা যায়, যে কম সংখ্যক গ্রাহককেই বিটা টেস্টার হিসেবে রেখে দিতে চাইছে গুগল প্লাস।

তবে ঠিক কতজনকে তারা রাখতে চাইছে সেটিও কিন্তু ঠিকঠাক বলা নেই। সে কারণে যদি আপনি একজন বিটা টেস্টার হতে চান, তাহলে দেরী করে লাভ নেই। বিটা টেস্টার হতে গেলে অনলাইনেই মিলছে অ্যাপ্লিকেশন ফর্ম। সেটিকে ফিলআপ করে ফেলুন, তারপর তো আপনার যোগ্যতা আর কপাল!

অ্যাপ্লিকেশন ফর্মে বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে হচ্ছে। যেমন, কেন এই পরিষেবা আপনি ব্যবহার করেন, এই প্লাটফর্ম কদ্দিন ধরে আপনি ব্যবহার করছেন, কেন এই বিটা টেস্টিং প্রোগ্রামে আপনি অংশ নিতে চাইছেন ইত্যাদি।

Read more about:
English summary
Google Plus is looking for beta testers!
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়