অ্যানড্রয়েডের জনপ্রিয় ফিচার আসতে চলেছে আইফোনে

By Gizbot Bureau
|

আগে টাচ আইডির মাধ্যমে আইফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার কাজ করত। কিন্তু ২০১৭ সালের আইফোন থেকে এই ফিচার বাদ যায়। এরপরে শুধুমাত্র ফেস আলকের মাধ্যমে আইফোনে অথেন্টিকেশান কাজ করে। অবশেষে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান ফিরে আসছে আইফোনে। ইতিমধ্যেই ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের একটি পেটেন্ট ফাইল করেছে অ্যাপেল। যা থেকে মনে করা হচ্ছে শিঘ্রই ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার সহ আওফোন লঞ্চ হতে চলেছে।

অ্যানড্রয়েডের জনপ্রিয় ফিচার আসতে চলেছে আইফোনে

 

নতুন পদ্ধতিতে ডিসপ্লের উপরে আঙুল রাখলে সেখানে একটি তরঙ্গ তৈরী হবে। এর ফলে ডিসপ্লের কোনায় থাকা আঙুলের প্রতিচ্ছবি তুলতে সক্ষম হবে আইফোন।

পেটেন্টে অ্যাপেল জানিয়েছে গ্রাহকের কানের মাধ্যমেও এই অথেন্টিকেশান কাজ করতে পারে। কবে এই প্রযুক্তি সামনে আসবে সেই বিষয়ে কোন তথ্য জানা যায়নি। পরবর্তী আইফোন লঞ্চ হতে এখনও পাঁচ মাস বাকি। সেপ্টেম্বর মাসে তিনটি নতুন আইফোন লঞ্চ করবে কুপার্টিনোর কোম্পানিটি।

সম্পৃ আইফোনের দাম কমিয়ে ভারতে সাফল্যের মুখ দেখতে চাইছে অ্যাপেল। আইফোন এক্সআর এর দাম এক ধাক্কায় ১৫,০০০ টাকার বেশি কমেছে। সম্প্রতি এক সাক্ষ্যাৎকারে অ্যাপেল প্রধান টিম কুক জানিয়েছেন দাম কমানোর পরে ভারতে আইফোন বিক্রি বেড়েছে। তবে এখনই বিক্রিতে বিরাট পরিবর্তন দেখা যাবে না।

টিম জানিয়েছেন ভারত কোম্পানির কাছে এক অন্যন্ত গুরুত্বপূর্ণ বাজার। ভারতে আইফোন তৈরী করে কম দামে ফোন বিক্রি করতে পারছে কোম্পানি। ভারতে সাফল্যের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা ভরসা কোম্পানির। টিমে এর মতে ভারতের বাজারে এখনই খুব বড় সাফল্য না পাওয়া গেলেও ভবিষ্যতে ধীরে ধীরে ভারতের বাজারে ফিরে আসবে কোম্পানি। এছাড়াও বিশ্বের অন্যান্য দেশের মতোই ভারতেও অ্যাপেল স্টোর শুরু কথা জানিয়েছেন তিনি। সেখানে গ্রাহক নতুন অ্যাপেল প্রোডাক্ট কেনার আগে নিজে হাতে যাচাই করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Future iPhones might come with this popular Android feature

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X