গুগলের অ্যালো মেসেজিং অ্যাপে নতুন ফিচার, ডুয়ো ভিডিও কল এবং স্টিকার্স

By: Sabyasachi Chakraborty

গুগলের অ্যালো মেসেজিং অ্যাপ্লিকেশনে এখন নানান আপডেট আসছে। আর নতুন অ্যাপডেটে একই চ্যাটে ডুয়ো ভিডিও কলেরও সুবিধা মিলবে এবার থেকে। ইন্সট্যান্ট ভিডিও কল ছাড়াও থাকছে হরেক রকমের স্টিকার্স।

গুগলের অ্যালো মেসেজিং অ্যাপে নতুন ফিচার, ডুয়ো ভিডিও কল এবং স্টিকার্স

এখন প্রশ্ন হচ্ছে একই চ্যাটে কীভাবে ডুয়েল ভিডিও কল করা যাবে? ধরা যাক আপনি কোনও বন্ধুর সঙ্গে চ্যাট করছেন। আপডেটেট ভার্সানে আপনি চ্যাট স্ক্রিনের ওপরে ডান দিকে দেখবেন নতুন অপশন, গুগল ডুয়ো আইকন। ওই অপশন ট্যাপ করলেই ডুয়ো কলের বন্দোবস্ত হয়ে যাবে। ফলে এখন থেকে আপনার যদি ভিডিও চ্যাটিং চলতে থাকে, তাহলেসেটি চলতে চলতেই আপনি অন্য ভিডিও কলে চলে যেতে পারেন। ইচ্ছে হলে টাইপও করতে পারেন।

স্বাভাবিক ভাবেই ইয়ংস্টারদের কাছে এই সুবিধা বেশ কাজের। ধরা যাক শপিং মলে গেছেন, কিনবেন জুতো কিংবা জামা। ঠিক করেই উঠতে পারছেন না, কিনবেন কোনটা? গুগলের অ্যালো অ্যাপ থাকলে ডুয়ো ভিডিও কলে বন্ধুদের পাকড়াও করুন, ভার্চুয়াল সাজেশনে মুশকিল আসান। ওই টাইপ করে চ্যাট করার থেকে সরাসরি ভিডিও কলই এখন ইন থিং।

তবে অবশ্যই যাঁর সঙ্গে আপনি ভিডিও কলে আড্ডা দিতে চাইছেন, তাঁরও নিশ্চয়ই অ্যালো অ্যাপ থাকতে হবে এবং অবশ্যই তা আপডেটেট ভার্সানে, মানে সেখানে এই ডুয়েল কলের অপশন থাকতে হবে। তবে আপনার যদি ডুও ইনস্টল করা না থাকে, তাহলে সে ক্ষেত্রে একটি পপ আপ চলে আসবে। সেই আইকনে ট্যাপ করলে নতুন ভার্সান ইনস্টল করা যাবে। আর যদি আপনার বন্ধুর এই ভার্সান না থাকে, তাহলে আপনি ওই পপ আপ থেকে বন্ধুকে ডাউনলোডের জন্য ইনভাইটও করতে পারেন।

তবে একটা কথা মাথায় রাখা ভাল, এই সব যদি ওয়াই-ফাই ছাড়াই আপনি করার চেষ্টা করেন, তবে যেরকম ডেটা খরচ হওয়ার কথা সেরকমই কিন্তু হবে।

এই নতুন ভিডিও কলিং-এর বিষয়টি ছাড়াও নতুন অ্যালো আপডেটে নানা স্টিকারের ব্যবস্থা এসে গেছে। আপনার ছবিতেও নানান স্টিকার লাগিয়ে আপনি তা সেন্ড করতে পারবেন। সংস্থা বলছে, পরের বার যদি আপনি বন্ধুদের হাইস্কুল রি ইউনিয়নের ফটো সেন্ড করতে যান, তবে এখন থেকে সেই ছবিতে নানান কার্টুন ব্যবহার করতে পারবেন। আপনার ছবি হবে আরও স্মার্ট, আরও মজার এবং ইন্টারেস্টিং।

অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর জন্য অ্যালো অ্যাপের নতুন ভার্সান গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোরেই মিলছে।



Read more about:
English summary
Starting today, Google is rolling out an update to the Allo messaging app, that enables you to launch a Duo video call directly within an Allo chat.
Please Wait while comments are loading...

Social Counting