ফ্লাইট ডিলের খবর দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

By Gizbot Bureau
|

এয়ারপোর্টে পৌঁছে চেক ইন করার পরে বিমান দেরির খবর পাওয়ার অনুভুতি সুখকর নয়। এই সমস্যার সমাধানে বার বাড়ি থেকে বেরনোর আগেই আপনার ফ্লাইট স্ট্যাটাস জানিয়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

ফ্লাইট ডিলের খবর দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

 

সব বিমানের তথ্য একত্রিত করে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ও মেশিন লার্নিং এর ব্যবহার করে সেই তথ্য পর্যালোচনা রে বিমান দেরিতে ছাড়বে কী না তা জানিয়ে দেবে গুগল। বিমান কোম্পানি আপনাকে দেরিতে বিমান ওড়ার খবর দেওয়া অনেক আগেই সেই খবর আপনার কাছে পৌঁছে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

গুগল অ্যাসিস্ট্যান্ট নিজের অ্যালগোরিদম থেকে যখনই বিমান দেরির খবর জানতে পারবে তৎক্ষণার আপনাকে সেই খবর জানিয়ে দেবে। এর ফলে এয়ারপোর্টে রওনা হওয়ার আগেই ফ্লাইট ডিলে হওয়ার খবর পাবেন গুগল অ্যাসিস্ট্যান্ট গ্রাহকরা।

এই বছরের শুরুতে গুগল ফ্লাইটস অ্যাপের মধ্যে প্রথম এই ফিচার শুরু হয়েছিল। গুগল দাবি করেছে এই প্রোগ্রামে কম্পিউটার যদি কোন বিমান দেরি করে ছাড়বে বলে মনে করে রবে ৮৫ শতংশ সময় তা সত্যি হয়। সম্প্রতি এক ব্লগ পোস্টে এই খবর জানিয়েছেন গুগল।

গুগল আরও জানিয়েছে, “আমরা একই ফ্লাইটের অনেক দিনের তথ্য ও এয়ারপোর্টের তথ্য একসাথে মিলিয়ে এই সম্ভাবনার কথা জানাই।” নতুন এই ফিচারে এয়ারলাইন কোম্পানির অনেক আগেই গুগল আপনাকে বলে দেবে কত দেরিতে ছাড়বে আপনার বিমান।

গুগল অ্যাসিস্ট্যান্টে লগ ইন করে কন্ঠস্বর ব্যবহার করে অথবা টাইপ করে নিজের ফ্লাইট সম্পর্কে জানতে চাইলে বিমান সময়ে ছাড়বে না দেরি করবে তা জানিয়ে দেবে গুগল।

এছাড়াও যে সব গ্রাহকের ফ্লাইট দেরিতে ছাড়বে তাদের স্মার্টফোনে নোটিফিকেশানের মাধ্যমে এই খবর জানিয়ে দেবে জানিয়ে দেবে গুগল এর ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Google Assistant will soon tell you over phone if your flight would be delayed even before the airline announces it.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X