এবার গুগল ম্যাপসেই দেখে নিতে পারবেন নিকটবর্তী ভ্যাক্সিনেশন সেন্টার

By Gizbot Bureau
|

করোনার দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই দেশের বিভিন্ন রাজ্যে আছরে পড়েছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন শহরে শুরু হয়েছে করোনা কার্ফু। নির্বাচনের পরিস্থিতিতে পশ্চিমবঙ্গেও করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। তাই ভ্যাকসিনের চাহিদাও হু হু করে বাড়ছে। আর এই পরিস্থিতিতে ভারতের নাগরিকদের সাহায্যের হার বাড়িয়ে দিল গুগল। এবার থেকে গুগল ম্যাপসেই কোভিড ১৯ ভ্যাক্সিনেশন সেন্টার দেখানো হবে। এর ফলে সহজেই স্মার্টফোন অথবা কম্পিউটার থেকে নিকটবর্তী ভ্যাক্সিনেশন সেন্টার খুঁজে পাওয়া যাবে।

এবার গুগল ম্যাপসেই দেখে নিতে পারবেন নিকটবর্তী ভ্যাক্সিনেশন সেন্টার

 

প্রত্যন্ত এলাকায় যারা থাকেন তাঁদের জন্য ভ্যাকসিন নিতে অনেক দূরত্ব যেতে হয়। এবার গুগল ম্যাপসে নিকটবর্তী ভ্যাক্সিনেশন সেন্টার খুঁজে সেখানে গিয়ে সরাসরি কোভিড ভ্যাকসিন নিতে পারবেন।

গুগল ম্যাপসের সঙ্গেই গুগল সার্চেও ভ্যাক্সিনেশন সেন্টার দেখে নেওয়া যাবে। ইতিমধ্যেই এই ফিচার পরীক্ষা করেছি, এবং রেজাল্টে নিকটবর্তী সব ভ্যাকসিন সেন্টারের সন্ধান দিয়েছে গুগল। গুগল সার্চে বাঁ দিকে ভ্যাকসিন সেন্টার ছাড়াও ভ্যাকসিন সম্পর্কে আরও অনেক তথ্য জানাবে। এছাড়াও থাকছে বিভিন্ন পরিসংখ্যান ও ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে বিভিন্ন তথ্য।

এছাড়াও ভ্যাকসিনের সাইড এফেক্ট কিয়েও জানা যাবে গুগল সার্চ থেকেই। ভ্যাকসিন নিতে কীভাবে নাম নথিভুক্ত করবেন তা জানা যাবে গুগল সার্চ থেকেই।

করোনা ভাইরাসের সংক্রমণ ভয়ঙ্কর জায়গায় চলে গিয়েছে দেশে। শুক্রবার একদিনে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২,১৭,৩৫৩। একদিনে মারা গিয়েছেন ১,১৮৫ জন। দেশের ১০ রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই ১৫ দিনের জনতা কার্ফু ঘোষণা করেছে। একাধিক শহরে জারি হয়েছে করোনা কার্ফু।তার উপরে একাধিক হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। পাওয়া যাচ্ছে না বেডও। মহারাষ্ট্রে করোনা সংক্রমণ প্রতিনিয়ত বাড়ছে। জনতা কার্ফুর মধ্যেও দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০,০০০ছাড়িয়ে গিয়েছে। শুধু মুম্বইয়েই একদিনে করোনা আক্রান্ত ৮০০০-র বেশি মানুষ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Maps and Google Search show were to take up COVID vaccinations.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X