দুর্ঘটনা হলে সেই রাস্তা এড়ানোর নতুন উপায় নিয়ে এল গুগল ম্যাপস

By Gizbot Bureau
|

গুগল ম্যাপ আমাদের যাতায়াতের চিন্তা অনেকটাই কমিয়ে দিয়েছে। খুব সহজেই দ্রুততম রাস্তা দিয়ে গন্তব্যে পৌঁছে দিতে গুগল ম্যাপস এর জুরি মেলা ভার। তবে রাস্তায় বেরিয়ে যদি দেখেন দুর্ঘটনা বা ডাইভার্সানের কারনে বিশাল জ্যাম তবে ভোগান্তির অন্ত থাকে না। অনেকেই তখন গুগল ম্যাপস কে দোশারোপ করতে শুরু করেন। এই সমস্যা থেকে মুক্তি দিতে নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে বিশ্বের এক নম্বর নেবভিগেশান সার্ভিস।

দুর্ঘটনা হলে সেই রাস্তা এড়ানোর নতুন উপায় নিয়ে এল গুগল ম্যাপস

 

সম্প্রতি গুগল ম্যাপস এ নতুন রিপোর্ট ফিচার যোগ হয়েছে। এর ফলে রাস্তায় কোন কারনে হঠাৎ ট্রাফিল স্লো হয়ে গেলে তা গুগল ম্যাপস কে জানিয়ে দেওয়া যাবে। আগে দুর্ঘটনা ও ট্রাফিক স্লো ডাউনের খর গুগল ম্যাপস এর মাধ্যমে আপনার কাছে পৌঁছাতে পৌঁছাতে আপনি সেই রাস্তায় পৌঁছে যেতেন। নতুন ফিচারে সেই সমস্যা থেকে মুক্তি মিলবে।

এছাড়াও রাস্তায় কোথায় পুলিশ আপনাকে থামিয়ে জরিমানা করছে তা গুগল ম্যাপ থেকে জানা যাবে। ফলে আগে থেকেই গতি কমিয়ে নিতে পারবেন। সুরক্ষিত হবে ড্রাইভিং আর জরিমানার হাত থেকেও রক্ষা পাবেন আপনি।

সম্প্রতি নতুন এই ফিচার নিয়ে এসেছে গুগল ম্যাপস। অ্যানড্রয়েড ও আইওএস এ এই ফিচার যোগ হয়েছে। সম্প্রতি গুগল ম্যাপস ব্যবহার করে কোথাও যাওয়ার আগেই সভ্যাব্য অটোর ভাড়া জানা যাচ্ছে। দিল্লিতে এই ফিচার শুরু হয়েছে। যে জায়গায় যেতে চান সেই জায়গাটি গুগল ম্যাপসে সার্চ করে নেভিগেশান অপশানে পবলিক ট্রান্সপোর্ট সিলেক্ট করলেই নীচে সম্ভাব্য অটোর ভাড়া দেখাবে গুগল ম্যাপস। আপাতত দিল্লিতে এই ফিচার শুরু হলেও ভারতের অন্যান্য শহরে কবে এই ফিচার আসবে তা জানায়নি কোম্পানি।

এছাড়াও ভৌগলিক তথ্য দিতে শুরু করেছে গুগল ম্যাপস। এবার থেকে হেঁটে বা সাইকেল চালিয়ে নেভিগেশানের জন্য এলিভেশানের তথ্য বিস্তারে পাওয় যাবে। অর্থাৎ রাস্তা চড়াই না উতরাই তা গুগল ম্যাপস থেকেই জানা যাবে। আগে গুগল ম্যাপস থেকে শুধুই দুরত্বের তথ্য পাওয়া যেত।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The new Slowdown report aims to deliver the information that the route you’re heading towards has a slow movement for some reason.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X