অনলাইনে সোনা কিনতে চান? ব্যবহার করুন গুগল পে

By Gizbot Bureau
|

গুগল পে অ্যাপ থেকে এবার অনলাইনে সোনা কেনা-বেচা করা যাবে। MMTC-PAMP এর সাথে হাত মিলিয়ে ভারতে এই পরিষেবা শুরু করেছে গুগল পে। ভারতের একমাত্র LBMA স্বীকৃতিপ্রাপ্ত কোম্পানিটি হল MMTC-PAMP।

অনলাইনে সোনা কিনতে চান? ব্যবহার করুন গুগল পে

 

গুগল পে অ্যাপ ব্যবহার করে এবার থেকে গ্রাহক অনলাইনে ৯৯.৯৯ শতাংশ ২৪ কেরাট সোনা কিনতে ও বিক্রি করতে পারবেন। কয়েক সেকেন্ড অন্তর এই অ্যাপে সোনার দাম পরিবর্তন হবে। গুগল পে থেকে কেনা সোনা আপনার হয়ে ভল্টে রেখে দেবে MMTC-PAMP।

ভারত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সোনার বাজার। বিশেষ করে উৎসবের সময় ভারতে সোনা কেনা বেচা অন্য পর্যায়ে পৌঁছায়। তখন এই অ্যাপ ভারতবাসীর মন জয় করবে বলে আশা প্রকাশ করেছে গুগল।

নতুন পরিষেবা লঞ্চের সময় গুগল পে এর প্রোডাক্ট ম্যানেজার অম্বারিশ কেনঘে জানিয়েছেন, “ভারতীয় সংস্কৃতির সাথে ওতোপ্রোতো ভাবে জড়িয়ে আছে সোনা। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সোনার বাজার ভারত। প্রত্যেক বছর দীপাবলি, ধনতেরাসের সময় ভারতবাসী সোনা কিনতে পছন্দ করেন। ভারতবাসীর সুবিধার কথা মাথায় রেখে এবার সোনা কেনা বেচার সুযোগ করে দিয়েছে গুগল পে। এর ফলে ভারতবাসী এবার মোবাইল ফোন থেকেই সোনা-কেনা বেচা করতে পারবেন।”

সম্প্রতি দিল্লি হাই কোর্টে গুগল পে এর বিরুদ্ধে বেআইনি ভাবে ব্যবহার করের অভিযোগ উঠেছিল। আদালতে এক জনস্বার্থ মামলায় অভিযোগ করা হয়েছে রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ না মেনেই ভারতে টাকা লেনদেন করছে কোম্পানিটি। ইতিমধ্যেই এই বিষয়ে রিজার্ভ ব্যাঙ্ক ও গুগল পে এর কাছে উত্তর চেয়ে পাঠিয়েছে দিল্লি হাই কোর্ট। ঠিক তার কয়েক দিন পরেই ভারতে সোনা কেনা-বেচার পরিষেবা নিয়ে হাজির হল গুগল পে। ইউপিআই পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে ভারতে গুগল পে ব্যবহার করে টাকা লেনদেন করা যায়।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Pay users can now buy and sell gold via app

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X