এবার সব প্ল্যাটফর্মেই লাইভ ফটো সাপোর্ট করবে Google Photos

By: Satyaki Bhattacharyya

আইফোনের গ্রাহকরা লাইভ ফটো তোলার স্বাদ পেয়েছিলেন প্রায় বছর দুই আগে। এই ফিচারের মাধ্যমে কোন ছবি তোলার এক সেকেন্ড আগে ও পরের মহুর্ত ধরা থাকে ছবিতে। ফলে চলমান হয়ে ওঠে যেকোন ছবি। প্রান আসে ছবিতে।

এবার সব প্ল্যাটফর্মেই লাইভ ফটো সাপোর্ট করবে Google Photos

ছবি তোলার আগে ও পরে মিলে ১.৫ সেকেন্ডের একটি অ্যানিমেশান তৈরী করে আইফোন ক্যামেরা। যদিও এটি কোন ভিডিও ফাইল নয়। শুধুই একটি ছবি। আপনি যদি উপর ট্যাপ করলে চলমান হয়ে ওঠে ছবিটি।

এতদিন পর্যন্ত শুধুমাত্র আইফোনেই সীমাবদ্ধ ছিল এই লাইভ ফটো। ফেসবুকেও আপোলড করা যায় লাইভ ফটো। তবে তা শুধুমাত্র দেখা যায় আইফোন থেকেই। এবার পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল ফোনের হাত ধরে সেই একই ফিচার বাজারে আনল গুগুল।

হাজার টাকা দাম কমল ৫৩০০ এমএএইচ ব্যাটারির শাওমি এমআই ম্যাক্স ২-এর

যদিও এখন শুধুই নতুন পিক্সেল ফোনে তোলা যাচ্ছে নতুন এই মোশান ফটো তবে আশা করা যাচ্ছে খুব শিঘ্রই অন্য অ্যানড্রয়েড ফোনেও দেখা যাবে নতুন এই ফিচার। গুগুল ফটোস অ্যাপেও এখন স্টোর করা যাচ্ছে নতুন এই মোশান ফটো।

অ্যাপেলের লাইভ ফটো ও গুগুলের মোশান ফটো নামে আলাদা হলেও কাজে তারা একই। যদিও এই ফিচার বাজারে আনতে গুগুল কেন এতো দেরী করল সেই ব্যাপারে কিছু জানানো হয়নি কোম্পানির তরফে।

এবার থেকে আপনি যদি আপনার আইফোনে গুগুল ফটোস অ্যাপ ব্যাবহার করেন তবে ক্লাউডে নিতে পারবেন লাইভ ফটোর মজা। এছাড়াও গুগুল ফটোস-এর ডেক্সটপ ভার্সানেও আপনি লাইভ ফটো ও মোশান ফটো দুই দেখতে পারবেন।



Read more about:
English summary
Google Pixel 2 and Pixel 2 Xl also have a feature called Motion Photos, which is similar to Apple's Live Photos.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়