গুগল পিক্সেল বাডস, অনুবাদ এখন হাতের মুঠোয়

By: Sabyasachi Chakraborty

একজোড়া ওয়্যারলেস হেডফোন লঞ্চ করল গুগল। তবে এ যে সে হেডফোন নয়। এটা হল গুগল পিক্সেল বাডস। গুগল পিক্সেল ২ আর পিক্সেল এক্সএল স্মার্টফোনের সঙ্গেই লঞ্চ করেছে এই হেডফোন। যার অপেক্ষায় ছিল তামাম টেক স্যাভির দল।

গুগল পিক্সেল বাডস, অনুবাদ এখন হাতের মুঠোয়

পিক্সেল বাড শুধুমাত্র ওয়্যারলেস হেডফোন নয়। এর অনেক কাজ। ইয়ারফোনে রয়েছে টাচ সেনসিটিভ কন্ট্রোলস। নাড়াচাড়া দিয়েই সে বুঝে ফেলে। ডান দিকের বাডে শুধু আঙুল ছোঁয়ালেই গান শুরু বা থেমে যাবে। ডান দিকের বাডের পেছনের দিকে বা সামনের দিকে ঘষে দিন আওয়াজ কমবে বা বাড়বে।

আবার একটু বেশিক্ষণ প্রেস করে রাখুন, এসে যাবে গুগল অ্যাসিস্ট্যান্ট। এছাড়াও ফোন ধরা বা করার ক্ষেত্রেও কাজে দেবে এটি। অ্যাপেল এয়ারপডের মতোই এর কাজ কারবার। একবার চার্জ দিলে টানা পাঁচ ঘণ্টা কাজ চলে যাবে।

প্রত্যেক ফটোগ্রাফারদের জন্য গুরুত্বপূর্ণ, ফটোশপের কিছু বেসিক স্কিল

তবে সব থেকে বড় ব্যাপার যেটা, সেটা হল এই পিক্সেল পডের জন্য অনুবাদ বা ট্রান্সলেশন এখন অনেক সহজ। একদম সায়ান্স ফিকশন গল্পের মতো বিষয়গুলি রয়েছে এই গুগলের হেডফোনে।

কীভাবে ট্রান্সলেশনের বিষয়টি কাজ করে দেখা যাক। অনুবাদ করতে হলে গুগল অ্যাসিস্ট্যান্টকে হাঁক দিতে হবে। নির্দিষ্ট ভাষায় বলার জন্য সাহায্য চাইতে হবে। এরপর গ্রাহকরা ইংরাজিতে সেটি বলুন। গুগল ট্রান্সলেট সেটিকে আপনার চাহিদা মতো ভাষায় পাল্টে দেবে।

ইয়ারফোনের সঙ্গে লাগানো স্পিকার থেকেই সেই অনুবাদ হওয়া ভাষা গমগম করে উঠবে। একইভাবে ওই ধরণের চাহিদা মতো ভাষা থেকেও ইংরাজিতে অনুবাদ করা যেতে পারে। শোনা যাবে ইয়ারফোন বা স্পিকারে। সুতরাং বোঝাই যাচ্ছে, কমিউনিকেশনের ধারাটাই পাল্টে দিতে পারে গুগলের এই ইয়ারফোন।

পিক্সেল বাডের দাম পড়বে ১০ হাজার ৩০০ টাকার মতো। গ্রাহকদের হাতে আসতে পারে নভেম্বর নাগাদ।



Read more about:
English summary
Google Pixel Buds are the latest wireless earphones from Google that were showcased along with the Google Pixel 2 and Pixel 2 XL smartphones.
Please Wait while comments are loading...

Social Counting