কাশ্মীরে সরকারী আধিকারিকদের কাছে পৌঁছাল স্যাটেলাইট ফোন

By Gizbot Bureau
|

ইতিমধ্যেই সন্ত্রাসের আশঙ্কায় কড়া পদক্ষেপ নিতে শুরু করেছে কেন্দ্র। সেই কারনে সরকারী আধিকারিকদের কাছে স্যাটেলাইট ফোন পৌঁছাতে শুরু করল।

কাশ্মীরে সরকারী আধিকারিকদের কাছে পৌঁছাল স্যাটেলাইট ফোন

 

নিউজ নেশনে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে সরকারের শীর্ষ আধিকারিকদের কাছে ক্লোজড গ্রুপ ফোন ও স্যাটেলাইট ফোন পাঠানো হচ্ছে। কাশ্মীরে টেলিকম পরিষেবা বন্ধ হলে সুরক্ষা আধিকারিকরা যেন কোন সমস্যায় না পরেন সেই কারনেই এই পদক্ষেপ নিয়েছে কেন্দ্র।

ইতিমধ্যেই কাশ্মীর উপত্যকায় ৩৮,০০০ অতিরিক্ত সেনা পাঠানো হয়েছে। প্রথম ধাপে ১০,০০০ সেনা ও পরে আরও ২৮,০০০ অতিরিক্ত সেনা নিয়োগ করা হয়েছে।

অমরনাথ যাট্রে জঙ্গি হানার আশঙ্কায় সব যাত্রীকে কাশ্মীর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। ইতিমধ্যেই কাশ্মীরের বাসিন্দারা নিজেদের বাড়িতে অত্যাবশ্যকীয় জিনিশ মজুদ করতে শুরু করেছেন।

ইতিমধ্যেই জম্মু কাশ্মীর ক্রিকেট দলের মেন্টর প্রাক্তন অল রাউন্ডার ইরফার পাঠান শ্রীনগর ছেড়েছেন। সেখানে অনুর্ধ ১৬ বিজয় মার্জেন্ট ট্রফি ও অনুর্ধ ১৯ কোচ বিহার ট্রফির ট্রায়াল চলছিল।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলি ছাত্র ছাত্রীদের হস্টেল খালি করার নির্দেশ দিয়েছে। রিপোর্টে জানানো হয়েছে ইতিমধ্যেই শ্রীনগর ও উপত্যকার অন্যান্য একালায় অতিরিক্ত আধা সেনা মোতায়েন করা হয়েছে।

রবিবার দিল্লিতে সুরক্ষার শীর্ষ আধিকারিকদের সাথে বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

ইতিমধ্যেই পাকিস্তান সেনাকে সীমান্তে সাদা পতাকা দেখিয়ে মৃতদেহ নিয়ে যাওয়ার অনুরোধ করেছে ভারতীয় সেনা।

গত কয়েকদিনে কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকেও বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ন্যাশনাল কনফারেন্সের ভাইস প্রেসিডেন্ট ওমর আবদুল্লা, পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি ও পিপলস কনফারেন্স নেতা সজাদ গনিকে গৃহবন্দি করা হয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Govt Of India Issues Satellite Phones in Kashmir

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X