iPhone-এর সেরা কয়েকটি এনক্রিপশান অ্যাপ

By: Satyaki Bhattacharyya

আজকের দিনে যখন আমরা প্রতিনিয়ত অনলাইন, তখন সাইবার ক্রিমিনালদের হাত থেকে বাঁচতে সবসময় সতর্ক থাকা প্রয়োজন।

iPhone-এর সেরা কয়েকটি এনক্রিপশান অ্যাপ

অ্যাপেলের মতো কোম্পানি সাইবার সিকিউরিটি নিয়ে খুবই সতর্ক। তাই বলে হ্যাকাররা হ্যাক করতে পারবেন না তা নয়। কিন্তু আপনি যদি সতর্ক থাকেন তবে হ্যাকাররা প্রবেশ করতে পারবে না আপনার ফোনে।

এনক্রিপশান কি?
   

এনক্রিপশান কি?

এনক্রিপশান একটি পদ্ধতি যার মাধ্যমে সিকিউরিটির জন্য যেকোন ডাটা চেনা যায় না এমন আকারে বদলে দেওয়া হয়। আসুন দেখে নেওয়া যাক এমন কিছু অ্যাপ যার মাধ্যমে আপনি এনক্রিপ্ট করতে পারবেন আপনার iPhone-এর ডাটা।

Wickr Me
   

Wickr Me

এই অ্যাপের মাধ্যমে এন্ড-টু-এন্ড এনক্রিপশান সম্ভব। Android ও iOS দুই অপারেটিং সিস্টেমেই পাওয়া যায় এই অ্যাপ। এছাড়াও একটি নির্দিষ্ট সময়ের পরে আপনার মেসেজটি ধ্বংস করে দিতে পারেন আপনি।

Silent
   

Silent

এই অ্যাপটি অ্যানড্রয়েডের স্টক মেসেজিং অ্যাপের রিপ্লেসমেন্ট। আপনার সব মেসেজ এনক্রিপ্ট করে রাখে এই অ্যাপটি। এই অ্যাপেও আছে এন্ড-টু-এন্ড এনক্রিপশান।

Signal
   

Signal

এই অ্যাপেও আছে এন্ড-টু-এন্ড এনক্রিপশান। এই অ্যাপ কোন মেটাডাটা রেকর্ড করে না, আপনার মেসেজ কোন জায়গাও সেভ করে রাখে না। এছাড়াও অ্যাপের কোডিং অনলাইনে পাওয়া যায়। ফলে কোন ভুল পাওয়া গেলে সাথে সাথে তা ঠিক করে তিতে পারেন কোম্পানি।

Gliph
   

Gliph

SSL এর মাধ্যমে এনক্রিপ্ট হয় এই অ্যাপে। এছাড়াও গোপনে আপনি কোন মেসেজ ডিলিট করে দিতে পারেন এই অ্যাপের মাধ্যমে। এছাড়াও এই অ্যাপে আছে গ্রুপ মেসেজিং ফিচার। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে বিট কয়েন পেমেন্ট করা যায়। এর মাধ্যমে আপনি সহজে আপনার প্রিয়জনের সাথে টাকা আদান প্রদান করতে পারবেন।

Telegram
   

Telegram

এই অ্যাপের মাধ্যমে আপনি যেকোন মেসেজ আপনার পছন্দমতো সময়ে ডিলিট করে দিতে পারবেন। কিন্তু লোকাল ডাটাবেস কোনভাবে এনক্রিপ্ট করা যায় না। তাই একটা পাসওয়ার্ড রাখা জরুরি।




Read more about:
English summary
These days, we are living our most of lives online from watching movies to shopping and much more. It's a known fact that the data we have is not strongly protected and vulnerable to cybercriminals as well. Check out some of the encrypted app that you can use on your iPhone.
Please Wait while comments are loading...

Social Counting