সাধ্যের মধ্যেই লঞ্চ হবে নতুন আইফোন, মিলল নতুন প্রমাণ

By Gizbot Bureau
|

অনেক দিন ধরেই নতুন বাজেট আইফোন লঞ্চ ঘিরে জল্পনা তুঙ্গে। অনেকেই বলছেন ২০২০ সালের শুরুতেই নতুন বাজেট আইফোন লঞ্চ করবে অ্যাপেল। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্টে এই ফোন সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। বেশ কয়েক বছর আগে বাজেট সেগমেন্টে লঞ্চ হয়েছিল আইফোন এসই। সব ঠিক থাকলে ২০২০ সালের প্রথমার্ধেই বাজারে আসবে আইফোন এসই ২।

সাধ্যের মধ্যেই লঞ্চ হবে নতুন আইফোন, মিলল নতুন প্রমাণ

 

সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গিয়েছে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে নতুন আইফোন এসই ২ ফোনের উৎপাদন শুরু হবে। ইতিমধ্যেই নতুন এই বাজেট স্মার্টফোন উৎপাদনের প্রস্তুতি শুরু করেছে মার্কিন কোম্পানিটি।

কয়েক সপ্তাহ আগেই অ্যাপেল বিশ্লেষক মিং চি-কুও জানিয়েছিল ২০২০ সালের মার্চ মাসে নতুন আইফোন উৎপাদন শুরু হবে। নতুন এই বাজেট আইফোন দেখতে অনেকটা আইফোন ৮ এর মতো হবে। ফোনের ভিতরে থাকবে লেটেস্ট এ১৩ বায়োনিক চিপ। ২০১৯ সালের লঞ্চ হওয়া তিনটি আইফোনে একই চিপ ব্যবহার হয়েছে। কুও জানিয়েছেন আইফোন এসই ২ মডেলে ৩ জিবি র‍্যাম থাকবে।

আইফোন এসই২ ফোনে থাকতে পারে একটি ৪.৭ ইঞ্চি ডিসপ্লে। এই ফোন থেকে ফেস আইডি বাদ যেতে চলেছে। বদলে আসছে টাচ আইডি। অর্থাৎ অনেক দিন পরে নতুন কোন আইফোনে হোম বাটন ফিরে আসছে।

সেপ্টেম্বর মাসে তিনটি নতুন আইফোন লঞ্চ করেছিল অ্যাপেল। এই ফোনগুলি হল আইফোন ১১, আইফোন ১১ প্রো আর আইফোন ১১ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন ১১ এ রয়েছে একটি ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। অন্যদিকে আইফোন ১১ প্রো আর আইফোন ১১ প্রো ম্যাক্স ফোনে রয়েছে যথাক্রমে ৫.৮ ইঞ্চি আর ৬.৫ ইঞ্চি ওলেড ডিসপ্লে। ভারতে ২৭ সেপ্টেম্বর নতুন আইফোন বিক্রি শুরু হবে।

যদিও এই সব ফোন প্রিমিয়াম সেগমেন্টে লঞ্চ হয়েছিল। এবার বাজেট সেগমেন্টে কোম্পানির ভিত মজবুত করতে আসছে আইফোন এসই ২। প্রধানত যে সব গ্রাহক এখনও আইফোন ৬ অথবা আইফোন ৬এস সিরিজ ব্যবহার করেন সেই সব গ্রাহকদের কথা মাথায় রেখেই বাজারে আসছে নতুন আইফোন এসই ২।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here Is The Proof For The Existence Of The Budget iPhone

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X