জানুয়ারি থেকেই দাম বাড়তে পারে টিভি, রেফ্রিজারেটর সহ এই সামগ্রীগুলির

By Gizbot Bureau
|

সম্প্রতি তামা, অ্যালুমিনিয়াম এবং ইস্পাতের দাম বেড়েছে। তাই শীঘ্রই টিভি ছাড়াও, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন সহ বিভিন্ন অ্যাপলায়েন্সের দাম ১০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে। আগামী বছর জানুয়ারি থেকেই এই সামগ্রীগুলি দাবি হতে পারে বলে জানা গিয়েছে। যদিও স্মার্টটিভির প্যানেলের দাম বাড়ার কারণে টিভির দাম বাড়তে চলেছে। সম্প্রতি টিভির প্যানেলের দাম বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। বিশ্বব্যাপী চাহিদা বাড়ার কারণেই এই মূল্যবৃদ্ধি। এছাড়াও অপরিশোধিত তেলের মূল্যবৃদ্ধির কারণেই বেড়েছে প্লাস্টিকের দামও।

জানুয়ারি থেকেই দাম বাড়তে পারে টিভি, রেফ্রিজারেটর সহ এই সামগ্রীগুলির

 

এলজি, প্যানাসনিক ও থমসনের মতো কোম্পানিগুলি জানিয়েছে কাঁচা মালের দাম বাড়ার কারণে বিভিন্ন অ্যাপলায়েন্স ও টিভির দাম বাড়া এখন সময়ের অপেক্ষা। প্যানাসনিকের তরফে জানানো হয়েছে আগামী জানুয়ারিতেই এই জিনিসগুলির দাম ৬-৭ শতাংশ বাড়তে পারে। যদিও ২০২১ সালের মার্চ মাসের মধ্যে প্রায় ১০-১১ শতাংশ মূল্যবৃদ্ধির আশঙ্কা রয়েছে।

১ জানুয়ারি থেকেই বিভিন্ন প্রোডাক্টের দাম ৭-৮ শতাংশ বাড়াতে পারে এলজি। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির তরফে জানানো হয়েছে, 'জানুয়ারিতেই বিভিন্ন জিনিসের দাম ৭-৮ শতাংশ বাড়তে চলেছে। দাম বাড়তে আরে টিভি, ওয়াশিং মেশিন, রেফ্রিজারেটর সহ বিভিন্ন প্রোডাক্টের। তামা, অ্যালুমিনিয়াম সহ বিভিন্ন কাঁচামালের দাম বাড়ার কারণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

যদিও এখনই দাম বাড়ানোর পথে হাঁটছে না সনি। যদিও প্রতিযোগী কোম্পানিগুলি কী করে সেই দিনে নজর রাখছে জাপানের কোম্পানিটি। যদিও কোম্পানির তরফ থেকে প্যানেলের দাম বাড়ার কথা স্বীকার করে জানানো হয়েছে যোগান ঠিক থাকলে এখনই দাম বাড়ানোর সম্ভাবনা কম। বিশেষ করে ছোট ডিসপ্লের দাম এক ধাক্কায় অনেকটা বেড়েছে। ভারতে বেশিরভাগ গ্রাহক ৩২ ইঞ্চি টিভি কেনেন। তাই এদেশে ছোট স্ক্রিনের টিভির দাম বাড়ার সম্ভাবনা বেশি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here’s Why Appliances Like TV, Refrigerator Will Cost More

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X