কেন গ্রাহকদের এতো পছন্দের Samsung Galaxy Note সিরিজের ফোনগুলি?

By: Satyaki Bhattacharyya

সম্প্রতি তাদের নতুন Galaxy Note 8 ফোন লঞ্চ করেছে Samsung। ফোনের দাম ও ফিচার সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে আগামি সেপ্টেম্বরের শুরুতেই।

কেন গ্রাহকদের এতো পছন্দের Samsung Galaxy Note সিরিজের ফোনগুলি?

সম্প্রতি এক ইনফোপ্রাফিকের মাধ্যমে কোম্পানি জানিয়েছে কেন নোট সিরিজের ফোনগুলি এতো জনপ্রিয় গ্রাহকদের মধ্যে। এর মাধ্যমে পাওয়া তথ্যের মাধ্যমেই কোম্পানি এই কারনগুলি জানিয়েছে।

এই ইনফোগ্রাফিকে বলা হয়েছে গ্রাহকের যে কারনগুলি জানিয়েছে সেগুলি যথেষ্ট যুক্তিসম্মত। সবথেকে বেশি মানুষ জানিয়েছেন এই ফোনের মাধ্যমে কাজের ক্ষমতা অনেক বেড়ে যায়। আবার অনেকের কাছে এই ফোনের অনন্যতাই এই ফোনের সেরা ফিচার।

এবার দেখে নেওয়া যাক কেন গ্রাহকদের মধ্যে এতো জনপ্রিয় গ্যালাক্সি নোট ফোনগুলি। ইনফোগ্রাফিকের বাইরেও আমরা আমাদের নিজেদের মতামত জানিয়েছি এই লেখায়

উন্নতমানের ডিসপ্লে
   

উন্নতমানের ডিসপ্লে

গ্রাহকদের পছন্দের অন্যতম প্রধান কারন এই ফোনের উন্নতমানের ডিসপ্লে। এই ডিসপ্লে প্রথম থেকেই গ্রাহকদের মন জয় করেছে। অন্য ফোনের থেকে বড় এই স্ক্রিনে মাল্টিটাস্কিং করা খুবই সুবিধা। ৮৩% গ্যালাক্সি নোট ফোনের গ্রাহক মনে করেন এই ফোন ব্যাবহার করে তাদের কাজের ক্ষমতা আগের থেকে বেড়ে গিয়েছে।

অতুলনীয় কার্ভড ডিসপ্লে
   

অতুলনীয় কার্ভড ডিসপ্লে

সম্প্রতি বাজারে অনেক নতুন ফোন এসেছে যেগুলিতে এজ-টু-এজ ডিসপ্লে আছে। ২০১৪ সালে গ্যালাক্সি নোট এজ ফোনেই প্রথম কার্ভড ডিসপ্লে দেখা যায়। এই ফোনে বহুল ব্যাবহৃত App গুলি এজ ডিসপ্লেতে চলে আসার ফলে গ্রাহকদের ফোন ব্যাবহারে সুবিধা হত।

কোন App এর নোটিফিকেশান এই এজ ডিসপ্লেতে দেখাবে তা ঠিক করতে পারেন গ্রাহকরা। এই ফোনে এজ ডিসপ্লের সাফল্যের পর কোম্পানি Galaxy S7 edge এ ডুয়াল কার্ভড এজ ডিসপ্লে নিয়ে আসে।

৫হাজার টাকা দাম কমল স্যামসাং গ্যালাক্সি এস৮ প্লাস ৬ জিবির

উন্নত S Pen
   

উন্নত S Pen

গ্যালাক্সি নোট ফোনের অন্যতম আকর্ষণীয় ফিচার হল ফোনের S Pen। প্রত্যেক নতুন নোট ফোনে দেখা গিয়েছে আগের থেকে উন্নত S Pen। যোগ হয়েছে নতুন নতুন ফিচার। এর মাধ্যমে ফোনে কাজের কর্মক্ষমতা কয়েক গুন বেড়ে যায়।

 নতুন প্রান পেয়েছে ফ্যাবলেট
   

নতুন প্রান পেয়েছে ফ্যাবলেট

যদিও প্রথম নোট ফোন বাজারে আসার আগেও বাজারে ছিল ফ্যাবলেট। তা কখনই জনপ্রিয় হয়নি গ্রাহকদের মধ্যে। কিন্তু ২০১১ সালে গ্ল্যালাক্সি নোট ফোনের মাধ্যমে প্রান ফিরে পায় ৫ ইঞ্চি বা তার বেশি মাপের ডিসপ্লের স্মার্টফোনগুলি।



Read more about:
English summary
Samsung has come up with an infographic showing why the Galaxy Note devices are liked by fans.
Please Wait while comments are loading...

Social Counting