Honor View 10 vs OnePlus 5T: কে জিতল বিজয়ীর শিরোপা?

Posted By: Satyaki Bhattacharyya

প্রতি বছরই মিড রেঞ্জ সেগমেন্টের বাজার ধরতে লড়াই চলছে OnePlus আর Huawei এর মধ্যে। অ্যাপেল বা স্যামসাং এর থেকে অনেক কম দামে ফ্ল্যাগশিপ হার্ডওয়ার দিয়ে গ্রাহকদের মন জিতেছে এই চীনা কোম্পানি দুটি। এই বছর লড়াইটা শুরু হয়েছে OnePlus 5T আর Honor View 10 এর মধ্যে। দুটি ফোনের রয়েছে সেরা হার্ডওয়ার ও সফটওয়ারের মেলবন্ধন।

Honor View 10 vs OnePlus 5T: কে জিতল বিজয়ীর শিরোপা?

OnePlus 5T এর দাম যেখানে ৩২,৯৯৯ টাকা সেখানে Honor View 10 কিনতে খশাতে হবে ২৯,৯৯৯ টাকা। আসুন দুটি ফোনকেই কাছ থেকে দেখে নেওয়া যাক।

ডিজাইন ও ডিসপ্লে
   

ডিজাইন ও ডিসপ্লে

দুটি ফোনেই আছে স্লিক প্রিমিয়াম ডিজাইন। দুটিও ফোনেই আছে মর্ডান ডিজাইন। মেটাল ডিজাইনের দুটি ফোনেই আছে বেজেল লেস ১৮:৯ ডিসপ্লে। Honor View 10 এর পিছন দিক ফ্ল্যাট অন্যদিকে OnePlus 5T তে আছে কার্ভড ডিসপ্লে। যার ফলে এক হাতে ধরতে সুবিধা হয় OnePlus 5T।

যদিও Honor View 10 এর সামনের দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারে এক হাতে ফোন ব্যাবহার সহজ করে দেয়। দুটি ফোনে পাল্লা সমানে সমানে।

দুটি স্মার্টফোনেই আছে FHD+ 2160x1080p রেসোলিউশান ডিসপ্লে। দুটি ফোনেই ডিসপ্লের রেসোলিউশান ১৮:৯। দুটি ফোনেই আছে বেজেল লেস ডিসপ্লে ডিজাইন। OnePlus 5T তে ডিসপ্লে সাইজ ৬.০১ ইঞ্চি অন্যদিকে Honor View 10 র ডিসপ্লে ৫.৯৯ ইঞ্চি লম্বা।

হার্ডওয়ার
   

হার্ডওয়ার

দুটি ফোনেই আছে লেটেস্ট টেকনোলজির চিপসেট। যদিও Honor View 10 এর Kirin 970 AI পসেট OnePlus 5T এর Snapdragon 835 এর থেকে এগিয়ে থাকবে এই ক্ষেত্রে। কারন অবশ্যই Kirin 970 AI চিপসেটের ডেডিকেটেড নিউরাল প্রসেসিং ইউনিট (NPU)র সাথে একসাথে কাজ করে Kirin 970 AI চিপসেটের এই NPU।

Honor View 10 জ ব্যাবহারের সময় দারুন ফাস্ট চলে এই NPU এর জন্য। এই যায়গাতে OnePlus 5T এর থেকে অনেকটার এগিয়ে থাকবে Honor View 10। যদিও মাল্টটাস্কিং এ দুটি ফোনে প্রায় একই পার্ফমেন্স পাওয়া যাবে।

 ক্যামেরা
   

ক্যামেরা

দুটি ফোনেই আছে দুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। দুটি ফোনের সেকেন্ড ক্যামেরাতেই আছে পোট্রেট মোড যাতে পাওয়া যায় DSLR এর মতো ডেপ্ত অফ ফিল্ড। যদিও Honor View 10 এর AI চিপসেটের জন্য ছবির প্রসেসিং ভালো হয়। ফলে বেশি ভালো ছবি তোলা যায় এই ফোনে।

যদিও দুটি ফোনেই দারুন ছবি তোলা সম্ভব। Honor এর ফোনে AI চিপসেটের জন্য এই ফোনে তোলা ছবিরকালার রিপ্রোডাকশান OnePlus 5T এর থেকে অনেক ভালো। এছাড়াও একই কারনে কম আলোতে নয়েস রিডাকশানেও এগিয়ে থাকবে Honor View 10। এছাড়াও Honor View 10 এ ভিডিও তোলার সময়ও থাকবে শ্যালো ডেপ্ত অফ ফিল্ড। যা সম্ভব নয় OnePlus 5T তে।

ভারতে লঞ্চ হল রেড লাভা OnePlus 5T

 সফটওয়ার
   

সফটওয়ার

দুটি ফোনেই চলবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও ৮.০। দুটি ফোনেই পাবেন ফ্লুইড স্মুদ সফটওয়ার এক্সপেরিয়েন্স। একদিকে OnePlus 5T এর অক্সিজেন ওএস এ পাবেন স্টক অয়ানড্রয়েডের মজা তেমনি Honor View 10 এ পাভেন ফিচার প্যাকড EMUI 8.0। যাতে রয়েছে কাস্টমাইজেশান অপশান।

ব্যাটারি ও কানেক্টিভিটি
   

ব্যাটারি ও কানেক্টিভিটি

ব্যাটারিতেও বাজি মাত করেছে । এই ফোনের AI চিপসেটের জন্য ফোনটির ব্যাটারি অপটিমাইজেশান অনেক ভালো। Honor View 10 এ আছে 3,750mAh ব্যাটারি অন্যদিকে OnePlus 5T তে রয়েছে 3,300mAh ব্যাটারি।

Honor View 10 য়েছে ডুয়াল 4G সিম স্লট ও VoLTE সাপোর্ট। যা নেই OnePlus 5T তে।

অন্যান্য
   

অন্যান্য

Oneplus 5T এর সাথে প্রতিযোগিতায় প্রায় সব ক্কেত্রেই জিতেছে Honor View 10। দামের দিক থেকেও এগিয়ে Honor এর এই ফ্ল্যাগশিপ।

Read more about:
English summary
We have compared the two most popular upper mid-range Android smartphones- Honor View 10 and OnePlus 5T. The smartphones offer high-end specifications and dual-lens camera setups. Let's find out who wins the bsttle.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়