ফেসবুকে আপনাকে কেউ ব্লক করেছেন কী না জানবেন কীভাবে?

By GizBot Bureau
|

আপনি যদি নিয়মিত ফেসবুস ব্যবহার করেন তবে নিশ্চই ফেসবুকের 'ব্লক’ ফিচারের সাথে আবগত থাকবেন। ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে আপনি সেই ব্যক্তির প্রোফাইল আর ফেসবুকে দেখতে পারবেন না। এর সাথেই সেই ব্যক্তিকে কোন পোস্টে ট্যাগ করতে পারবেন না বা মেসেজ পাঠাতে পারবেন না। এর সাথেই কোন ইভেন্টে ইনভাইট করতে পারা যাবে না। এক কথায় ফেসবুকে সেই ব্যক্তি আপনার নাগালের বাইরে চলে যাবেন।

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করেছেন কী না জানবেন কীভাবে?

 

যে কোন ফেসবুক ইউজার চাইলে অন্য যে কোন ইউজারকে ব্লক করতে পারেন। তবে নিজে ব্লক হলে কখনই সেই অনুভুতি ভালো লাগে না। আপনাকে কেউ যদি ফেসবিকে ব্লক করে দেন তা জানার নির্দিষ্ট কোন উপায় নেই। তবে নীচের পদ্ধতি ফলো করে আপনাকে ফেসবুকে কেউ ব্লক করেছেন কী না তা বুঝে নেওয়া সম্ভব।

প্রোফাইল সার্চ করুন

আপনাকে কেউ যদি ব্লক করেন তবে সেই ব্যক্তির নাম ফেসবুকে সার্চ করলে কোন রেজাল্ট পাওয়া যাবে না। কোন ব্যক্তি আপনাকে ব্লক করে দিলে এই ঘটনা ঘটতে পারে। তবে সেই ব্যক্তি নিজের প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে দিলেও সার্চে সেই ব্যক্তির প্রোফাইল দেখা যাবে না। তবে এ ছাড়াও ব্লকিং জানার অন্য উপায় রয়েছে।

মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট দেখুন

যে ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছেন বলে আপনার মনে হচ্ছে সেই ব্যক্তির সাথে যদি কোন মিউচুয়াল ফ্রেন্ড থাকে তবে সেই মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট ওপেন করুন। সেখানে সার্চ বারে নাম টাইপ করুন। এই সার্চে যদি সেই ব্যক্তিকে খুঁজে না পান তবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

পুরনো চ্যাট খুলুন

সেই ব্যাক্তির সাথে আগে ফেসবুকে চ্যাট করে থাকলে সেই চ্যাট ওপেন করুন। সেই চ্যাটে যদি কোন প্রোফাইল ছবি না দেখায় আর পড়োফাইলে ক্লিক করার অপশান না থাকে তবে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

তৃতীয় কোন ব্যক্তি অ্যাকাউন্ট থেকে তার অ্যাকাউন্ট খুলুন

উপরের সব ধাপেই কোন ব্যক্তি যদি নিজের ফেসবুক প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে থাকেন তবে একই রকম হতে পারে। তবে কোন ব্যক্তি আপনাকে ব্লক করেছে কী না জানার জন্য তৃতীয় কোন ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেই ব্যক্তির ফেসবুক প্রোফাইল সার্চ করা প্রয়োজন। তিনি যদি শুধুমাত্র আপনাকে ব্লক করে থাকনে তবে তৃতীয় ব্যক্তির প্রোফাই থেকে সার্চ করলে তার প্রোফাই দেখা যাবে। এমন যদি হয় তবে নিশ্চিতভাবে বলা যাবে তিনি আপনাকে ব্লক করেছেন।

 

অ্যানড্রয়েড ফোনে অপ্রয়োজনীয় কল ব্লক করবেন কীভাবে?

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
If you are in a situation where you feel that you have been blocked by someone but are not sure, try the following steps.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X