India

লম্বা দৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং অ্যাপ IGTV লঞ্চ করল Instagram

By GizBot Bureau
|

লম্বা দৈর্ঘ্যের ভিডিও স্ট্রিমের জন্য নতুন IGTV মিডিয়া প্ল্যাটফর্ম লঞ্চ করল Instagram। এই প্ল্যাটফর্মের মাধ্যমে সেলিব্রিটি ও জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটারদের সাথেই সাধারন ব্যবহারকারীরাও Instagram এ লম্বা দৈর্ঘ্যর ভিডিও আপলোড করতে পারবেন। YouTube কে টক্কড় দিতেই নতুন IGTV প্ল্যাটফর্ম লঞ্চ করেছে Instagram। ইতিমধ্যেই Instagram এর গ্রাহক সংখ্যা একশো কোটি ছাড়িয়েছে। আর নতুন আলাদা অ্যাপ এর মাধ্যমে IGTV সার্ভিস চালু করছে কোম্পানি। এছাড়াও Instagram অ্যাপ এর মধ্যেও নতুন এক ফিচার যোগ হয়েছে।

 
লম্বা দৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং অ্যাপ IGTV লঞ্চ করল Instagram

এই প্ল্যাটফর্মে আপলোড করা সব ভিডিও ভার্টিকাল মোডে থাকবে। আপাতত ৬০ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের ভিডিও IGTV তে আপলোড করা যাবে। যদিও কোন ফাইল ফর্মাট বা ফাইলের সাইজ সম্পর্কে কিছু জানায়নি Instagram।

Instagram দাবি করেছে টিভি দেখার অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে দেবে নতুন এই IGTV। এর মাধ্যমে এবার থেকে অ্যাপ ওপেন করলে সাথে সাথেই ভিডিও চলতে শুরু করে দেবে। এছাড়াও সারা পৃথিবীর কনটেন্ট ক্রিয়েটাররা ইতিমধ্যেই সোসাল মিডিয়া হিসাবে Instagram ব্যবহার করেন। এঁরাই এবার YouTube এর সাথেই Instagram এও ভিডিও আপলোড করা শুরু করবেন বলে মনে করছে বিশেষজ্ঞরা।

আপাতত 'For You’, 'Following’, 'Popular’ and 'Continue Watching’ এই চারটি সেগমেন্ট থেকে ব্যবহারকারী ভিডিও দেখতে পারবেন। Instagram এর জনপ্রিয় সেলিব্রিটি কিম কার্দেশিয়ান, সেলিনা গোমেজ ইতিমধ্যেই IGTV তে নিজেদের ভিডিও আপলোড করা শুরু করে দিয়েছেন।

এখনো বিজ্ঞাপন দেখানো শুরু করেনি IGTV। তবে এক ঘন্টার ভিডিও চলতে পারবে এই সার্ভিসে। তাই খুব শিঘ্রই ভিডিওর মধ্যে বিজ্ঞাপন চালানোর পরিকল্পনা রয়েছে Instagram এর। এই বিজ্ঞাপন থেকে পাওয়া অর্থ কনটেন্ট ক্রিয়েটারদের সাথে ভাগ করে নেবে Instagram। এই মডেলেই চলে গুগলের জনপ্রিয় ভিডিও শেয়ারিং সার্ভিস YouTube।

কীভাবে WhatsApp-এ গ্রুপ ভিডিও কল করবেন?কীভাবে WhatsApp-এ গ্রুপ ভিডিও কল করবেন?

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Instagram has launched IGTV, the social media platform’s video hub that will host long-form content created by celebrities and popular creators as well as regular users alike.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X