ইন্সটাগ্রামে ব্ল্যাকমেল: ‘গার্লফ্রেন্ড’কে টাকা দিতে ৬.৪ লক্ষ টাকা ও গয়না চুরি করল কলেজ ছাত্র

By Gizbot Bureau
|

অনলাইনে মহিলা বন্ধুর খপ্পড়ে পড়ে নাজেহাল অবস্থা ১৭ বছরের এক ছাত্রের। নিজের উলঙ্গ ছবি পাঠিয়ে পরে ব্ল্যাকমেলের স্বীকার হন তিনি। পরে জানা যায় মহিলার প্রোফাইল আসলে ফেক। ২১ বছরের এক ছাত্র প্রোফাইলের পিছনে এই কাজ করছিলেন। কী হয়েছে দেখে নিন।

ইন্সটাগ্রামে ব্ল্যাকমেল: ‘গার্লফ্রেন্ড’কে টাকা দিতে ৬.৪ লক্ষ টাকা ও

 

গত বছর এক মহিলার নাম ও ছবি দিয়ে ঐ ইন্সটাগ্রাম প্রোফাইল তৈরী হয়। এর পরে ১৭ বছরের এক কলেজ ছাত্রের সাথে আলাপ জমায় ঐ প্রতারক। ১৭ বছরের কলেজের ছাত্রটি ঐ মহিলাকে বন্ধু মনে করে ইন্সটাগ্রামে চ্যাট শুরু করেন। এর পরে ঐ 'কাছের মহিলা’ ইন্সটাগ্রামে ছাত্রের সাথে ঘনিষ্ঠ চ্যাট করতে শুরু করেন।

এর পরে ১৭ বছরের ঐ কলেজ ছাত্র উত্তেজিত হয়ে নিজের উলঙ্গ ছবি ইন্সটাগ্রাম চ্যাটে শেয়ার করতে শুরু করেন। এর পরে মহিলার প্রোফাইল যে ২১ বছরের ছাত্র তৈরী করেছিলেন তিনি নিজের নামের একটি ইন্সটাগ্রাম প্রোফাইল তৈরী করেন। এর পরে ডিসেম্বর মাসে পরীক্ষার সময় ১৭ বছরের কলেজ ছাত্রকে তার উলঙ্গ ছবি পাঠিয়ে ব্ল্যাকমেল করার কাজ শুরু হয়।

'মহিলা’ ঐ ১৭ বছরের ছাত্রের কাছে ১০ লক্ষ টাকা দাবি করে। এই টাকা না দিলে সোশ্যাল মিডিয়ায় উলঙ্গ ছবি ভাইরাল করে দেওয়ার ভয় দেখানো হয়। ভয়ে সব ভুলে যায় এই ছাত্র। কোথা থেকে এত টাকা জোগাড় করবে বুঝতে না পেরে টাকা চুরি শুরু করে সে।

বাড়িতে মা বাবা কাছ থেকে টাকা ও সোনা গয়না চুরি করতে শুরু করে ঐ ১৭ বছরের ছাত্র। পুলিশ জানিয়েছে বাড়ি থেকে মোট ৬.৪ লক্ষ টাকা ও ১৭ টি রূপোর গয়না চুরি করেছে সে।

ধরা পরার পরে বাবার কাছে নিয়ের দোষ স্বীকার করেছে সেই ছাত্র। অনলাইনে এই ধরনের ব্ল্যাকমেলের সম্মুখীন হলে তৎক্ষণাৎ পুলিশকে জানান। www.cybercrime.gov.in ওয়েবসাইটে গিয়েও নিজের অভিযোগ জানাতে পারবেন। যে কোন ধরনের ব্ল্যাকমেলিং করা অপরাধ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here is everything you need to know about this extortion case and what you should ideally do if someone blackmails you on Instagram

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X