সম্পূর্ণ মেকওভারে নতুন লুকে সামনে এল ইনস্টাগ্রাম

|

সম্পূর্ণ মেকওভার হয়েছে ইনস্টাগ্রামে। নতুন লুকে প্রায় সব আইকনের জায়গা পরিবর্তন হয়েছে। এছাড়াও পরিবর্তন এসেছে নেগিগেশান অপশানে।

 

সম্পূর্ণ মেকওভারে নতুন লুকে সামনে এল ইনস্টাগ্রাম

“অনেক দিন ধরেই এই পরিবর্তনের কাজ চলছিল। আগামী কয়েক সপ্তাহে বিভিন্ন কমিউনিটির মধ্যে নতুন লুকের পরীক্ষা চলবে।” সম্প্রতি এক ব্লগ পোস্টে জানিয়েছে ইনস্টাগ্রাম। “গ্রাহকের মতামতের ভিত্তিতে ইনস্টাগ্রাম অ্যাপ আপডেট করা হবে।”

একই ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম অ্যাপের তিনটি স্ক্রিন শট পোস্ট করা হয়েছে। কয়েক সপ্তাহ পরে অ্যাপের মধ্যে যে পরিবর্তন আসতে চলেছে তার এক ঝলক দেখা গিয়েছে এই পোস্টে। আগে প্রোফাইল পিকচার বাঁ দিকে উপরে দেখা গেলেও নতুন ডিজাইনে ডান দিকে উপরে প্রোফাইল ছবি দেখা যাবে। এর ফলে প্রোফাইলের বাকি সব তথ্য নিজে থেকেই বাঁ দিকে সরে যাবে।

এর নীচে আগে তিনটি অপশান দেখা গেলেও এবার থেকে নীচে চারটি অপশান দেখা যাবে। চতুর্থ অপশানটি IGTV। এছাড়াও নতুন লুকে ফলোয়ার ও ফলোইং টয়াব এক হয়ে গিয়েছে। এছাড়াও যে কোন গ্রাহকের সাথে মিউচুয়াল প্রোফাইল দেখা যাবে নতুন এই ডিজাইনে।

এছাড়াও সম্প্রতি নতুন ফিচার লঞ্চ করেছে ফোটো মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম। নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তা জানাবে অ্যাপ নিজেই। 'ইওর অ্যাক্টিভিটি’ নামে নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করেছেন তা জানা যাবে। এছাড়াও দিনে সর্বোচ্চ কত সময় ইনস্টাগ্রাম ব্যবহারের সময় বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই। 'ইওর অ্যাক্টিভিটি’ আইকনে ট্যাপ করলে সারা দিনে ইনস্টাগ্রাম ব্যবহারের সময় জানা যাবে। স্ক্রিনের ডানদিকে উপরে এই আইকন পাওয়া যাবে। এছাড়াও গোটা সপ্তাহে ইনস্টাগ্রাম ব্যবহারের একটি তালিকা থাকবে এই পেজে।

অগাস্ট মাসে ফেসবুক ও ইনস্টাগ্রামে এই ফিচার লঞ্চ করার কথা জানিয়েছিল মার্কিন কোম্পানিটি। এবার ইনস্টাগ্রামে এই ফিচার পৌঁছাল। যদিও এখনও ফেসবুকে এই ফিচার পৌঁছায়নি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The overhaul will include re-arranged icons, buttons and navigation options.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X