নেশা কাটাতে এই ফিচার লঞ্চ করল ইনস্টাগ্রাম

|

সম্প্রতি নতুন ফিচার লঞ্চ করল ফোটো মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম। ন্তুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তা জানাবে অ্যাপ নিজেই। 'ইওর অ্যাক্টিভিটি’ নামে নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করেছেন তা জানা যাবে। এছাড়াও দিনে সর্বোচ্চ কত সময় ইনস্টাগ্রাম ব্যবহারের সময় বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই। 'ইওর অ্যাক্টিভিটি’ আইকনে ট্যাপ করলে সারা দিনে ইনস্টাগ্রাম ব্যবহারের সময় জানা যাবে। স্ক্রিনের ডানদিকে উপরে এই আইকন পাওয়া যাবে। এছাড়াও গোটা সপ্তাহে ইনস্টাগ্রাম ব্যবহারের একটি তালিকা থাকবে এই পেজে।

নেশা কাটাতে এই ফিচার লঞ্চ করল ইনস্টাগ্রাম

 

অগাস্ট মাসে ফেসবুক ও ইনস্টাগ্রামে এই ফিচার লঞ্চ করার কথা জানিয়েছিল মার্কিন কোম্পানিটি। এবার ইনস্টাগ্রামে এই ফিচার পৌঁছাল। যদিও এখনও ফেসবুকে এই ফিচার পৌঁছায়নি।

নতুন 'ইওর অ্যাক্টিভিটি’ ফিচার ব্যবহার করতে গ্রাহককে ইনস্টাগ্রাম অ্যাপ আপডেট করতে হবে। প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ আপডেট করা যাবে। আপডেটের পরে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করা যাবে তা বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই।

এর সাথেই এক রিপোর্টে জানা গিয়েছে শিঘ্রই হিন্দি ভাষায় ইনস্টাগ্রাম ব্যবহার করা যাবে। সম্প্রতি এক অ্যাপ গবেষক হিন্দি ভাষায় ইনস্টাগ্রাম ব্যবহারের স্ক্রিন শট প্রকাশ করেছিলেন। এখন ফরাসি, জার্মান, আরবি, কোরিয়, ভিয়েতনামি, ইঙ্গরাজি সহন একাধিক ভাষায় এই ফোটো মেসেজিং অ্যাপ ব্যবহার করা যায়।

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য থার্ড পার্টি অথেন্টিকেশান লঞ্চ করেছে ইনস্টাগ্রাম। এই ফিচারে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করা যাবে। শুরুতে আইওএস গ্রাহকদের জন্য এই ফিচার লঞ্চ হয়েছিল। সম্প্রতি অ্যানড্রয়েডে পৌঁছেছে এই ফিচারে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
‘Your Activity’ icon, users will be able to see average time spent per day using the Instagram app over a period of seven days.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X