iPhone এর Gmail অ্যাপে আসছে গুরুত্বপূর্ণ এই ফিচার

|

iOS এর Gmail অ্যাপ এ একাধিক অ্যাকাউন্টের ইনবক্স একসাথে দেখার ফিচার নিয়ে এসেছে Google। ইতিমধ্যেই এই ফিচার উপস্থিত ছিল Android এ। আগে iOS গ্রাহকদের একাধিক Gmail ইনবক্স দেখতে বারবার অয়াকাউন্ট বদল করতে হত। এবার অ্যাকাউন্ট বদল না করেই একসাথে একাধিক Gmail অ্যাকাউন্টের ইনবক্স দেখাবে iOS ডিভাইসে।

iPhone এর Gmail অ্যাপে আসছে গুরুত্বপূর্ণ এই ফিচার

 

শিঘ্রই নতুন এই আপডেট পৌঁছে যাবে সব iOS ডিভাইসে। আগামী ১৫ দিনের মধ্যেই এই আপডেট পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। এই আপডেটের পরে iOS গ্রাহকরা Gmail অ্যাপ এর বাঁ দিকে '’All Inbox’ এ ট্যাপ করলে সব ইনবক্স একসাথে দেখা যাবে।

এক ব্লগ পোস্টে Google জানিয়েছে “এবার থেকে iOS এর Gmail অ্যাপ থেকে একাধিক অ্যাকাউন্টের ইনবক্স একসাথে দেখা যাবে। নতুন এই ফিচারের ফলে গ্রাহককে বারবার অ্যাকাউন্ট বদল করতে হবে না। ফলে এই ফিচারে গ্রাহকের গুরুত্বপূর্ণ সময় বাঁচবে। Android ফোনের মতোই এবার iOS ডিভাইসেও সব Google অ্যাকাউন্টের ইনবক্স একসাথে দেখা যাবে।”

তবে এক অ্যাকাউন্টের ইমেল কোন ভাবেই অন্য অ্যাকাউন্টে যাবে না বলে আস্বস্ত করেছে Google। সম্প্রতি কোম্পানির ইমেল সার্ভিসে ঝেলে পরিবর্তন নিয়ে আসছে সার্চ জায়েন্ট। সম্প্রতি ইমেল ট্যাব থেকে না বেড়িয়ে Calendar, Notes, Task Lists ব্যবহারের ফিচার নিয়ে হাজির হয়েছিল Google। এছাড়াও সম্প্রতি স্মার্ট রিপ্লাই ও স্মার্ট কমোজের মতো ফিচার নিয়ে এসেছে Gmail।

স্মার্ট রিপ্লাই ফইচারে এক ট্যাপে যে কোন ইমেলের সহজ রিপ্লাই দিতে সাহায্য করবে Google.। অন্যদিকে স্মার্ট কম্পোজ ফিচারে কোন নতুন ইমেল লেখার সময় তা লিখতে সাহায্য করবে Google এর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এর ফলে ইমেল লেহার সময় অনেকটাই কমে যাবে। তবে নতুন এই সব ফিচার ব্যক্তিসগত সুরক্ষার জন্য কতটা ভালো তা নিয়ে প্রশ্ন তুলছেন বিশ্বে তাবড় ইন্টারনেট সুরক্ষা বিশেষজ্ঞরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
iOS users were able to use more than one gmail accounts, but were needed to switch between accounts to access inbox.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X