আইফোনের হোয়াটসঅ্যাপে যোগ হব এই সুরক্ষা ফিচার

|

এই সপ্তাহের শুরুতে iOS এর জন্য নতুন ইন্টারফেস লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। নতুন ইন্টারফেসে শর্টকাটের মাধ্যমে ভয়েস মেসেজ শোনা যাবে। ফেস আইডি বা টাচ আইডি ব্যবহার করে iOS ডিভাইস আনলক করা যায়। নতুন এক রিপোর্টে জানা গিয়েছ এবার ফেস আইডি ও টাচ আইডি ব্যবহার করে iOS গ্রাহকরা হোয়াটসঅ্যাপ লক করে রাখতে পারবেন। প্রয়োজনে ফেস আইডি বা টাচ আইডি ব্যবহার করে আনলক করে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

আইফোনের হোয়াটসঅ্যাপে যোগ হব এই সুরক্ষা ফিচার

 

সম্প্রতি টুইটারে এই খবর প্রকাশিত হয়েছে। নতুন এই রিপোর্টে জানা গিয়েছে iPhone 8, iPhone 8 Plus, iPhone 6S, iPhone 6 আর iPhone 6S ফোনে টাচ আইডি ব্যবহার করে হোয়াটসঅ্যাপে নতুন সুরক্ষা লেয়ার আসতে চলেছে। একই ভাবে iPhone X, iPhone XR আর iPhone XS ফোনে ফেস আইডি ব্যবহার করে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিসে যোগ হবে নতুন সুরক্ষা লেয়ার।

এই ফোন গুলিতে ফ্রন্ট ক্যামেরার পাশে বিশেষ সেন্সারের মাধ্যমে ইনফ্রারেড সিগনালের মাধ্যমে গ্রাহকের মুখ দেখে ফোন আনলক করা যায়। এই টেকনোলজির নাম ফেস আইডি। এতদিন ফোন আনলক করতে এই ফিচার ব্যবহার হলেও এবার থেকে হোয়াটসঅ্যাপ সুরক্ষিত রাখতে ব্যবহার করা যাবে ফেস আইডি বা টাচ আইডি।

আপাতত টেস্টিং পর্যায়ে রয়েছে এই ফিচার। কোম্পানির আভ্যন্তরীন টেস্টিং পাশ করলে তা বিটা টেস্টিং এর জন্য বাজারে নিয়ে আসা হবে। এর পরে লঞ্চ হবে স্টেবেল ভার্সান। তাই গ্রাহকের আইফোনে নতুন এই সুরক্ষা ফিচার পৌঁছাতে বেশ কিছুটা সময় লেগে যাবে।

আপাতত শুধুমাত্র iOS এ এই ফিচার পৌঁছাবে। নতুন এই ফিচারে iOS ডিভাইসে আরও সুরক্ষিত হবে হোয়াটসঅ্যাপ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp is also working on a special Dark Mode for its iOS platform

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X